Sharmin : মৃত্যুর মুখে কণ্ঠশিল্পী শারমিন; বাবা মায়ের আকুতি (ভিডিও)

মৃত্যুর মুখে কণ্ঠশিল্পী শারমিন
মৃত্যুর মুখে কণ্ঠশিল্পী শারমিন

মৃত্যুর মুখে কণ্ঠশিল্পী শারমিন; বাবা মায়ের আকুতি 


দেশের সঙ্গীত অঙ্গনের নতুন উদিত তারকা শারমিন আক্তার। একটি প্রতিযোগিতামূলক রিয়্যালিটি শো-এ বিজয়ী হয়ে এ অঙ্গনে পথচলা শুরু করেন তিনি। ফোক গানের মাধ্যমে খুব অল্প সময়ের মধ্যেই হয়েছেন বেশ জনপ্রিয়। ব্যতক্রমি গায়কি ঢংয়ে মুগ্ধতা ছড়িয়ে স্থান করে নিয়েছেন শ্রোতার মন ও মননে। এমন প্রতিভাধর রাইজিং স্টারই আজ মৃত্যুর মুখে। নিস্তেজ হয়ে পড়ে আছেন হাসপাতালের বিছানায়।

থাইরয়েডের সমস্যা থেকে শারমিনের শরীরে বাসা বেঁধেছে নানা ধরনের জটিল রোগ। ধীরে ধীরে তার শারিরিক অবস্থার অবনতি হচ্ছে। চিকিৎসকের দেয়া তথ্যমতে জানা যায়, দ্রুত উন্নত চিকিৎসা না করাতে পারলে শারমিনকে বাচানো সম্ভব হবে না। ক্রমশ তার অবস্থা শঙ্কটাপন্ন হচ্ছে। আদরের মেয়েকে বাঁচাতে বাবা-মা দিশেহারা হয়ে ছুটছেন এদিক ওদিক। কারণ তাদের অর্থনৈতিক অবস্থাও সংকটাপন্ন।
 
শারমিনের বাবা বাউল শিল্পী হুমায়ুন কবির হাঙ্গামা২৪-কে বলেন, ‘‘আমার জীবনে আমি কিচ্ছু চাইনি। শুধু চেয়েছি আমার ‘মা’ (শারমিন) গানের মধ্যে বেঁচে থাকুক। সেই মা আজ ১৪ দিন ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। ডাক্তার জানিয়েছেন শারমিনের অবস্থা আর একটু অবণতি হলে তাকে ফেরানো সম্ভব হবে না।’’

কয়েকদিন আগে জ্বর নিয়ে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি হন শারমিন। এর দুই দিন পর তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় তাকে। বর্তমানে তিনি ঢামেক'ই চিকিৎসাধীন রয়েছেন। 

চিকিৎসকের বরাত দিয়ে জানা যায়, শারমিনের রক্তের সেল দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। তার শরীরে নতুন করে একদমই রক্ত উৎপাদন হচ্ছে না। তাই দিন দিন অবস্থার অবণতি হচ্ছে। গত ৯ দিন ধরে হাসপাতালের বেডে নিস্তেজ অবস্থায় পড়ে আছে। শারমিনের শরীরে ঠিক কী রোগ বাসা বেঁধেছে তা নির্দিষ্ট করে এখনো জানা যায় নি। তবে এটা ব্লাড ক্যান্সার হতে পারে বলে ধারনা করছেন চিকিৎসকরা।

আগামী দুই দিনের মধ্যে যদি শারমিনের অবস্থার কোনো উন্নতি না হয় তাহলে জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে হবে বলে জানান হুমায়ূন কবির। তবে এর ব্যয়ে যে পরিমান অর্থের দরকার তা তার কাছে নেই। তাই সর্বস্তরের মানুষের কাছে তার মেয়েকে বাঁচানোর জন্য সাহায্য চেয়ে আকুতি জানিয়েছেন। 

এদিকে জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমা আক্তার তার একটি ফেসবুক পোস্টে জানিয়েছেন, শারমিনের চিকিৎসার জন্য ৩-৪ দিনের মাঝেই সিঙ্গাপুর নিতে হবে। এ জন্য কমপক্ষে ১৫-২০ লাখ টাকা প্রাথমিক চিকিৎসার জন্য লাগবে। এ জন্য সবাইকে এগিয়ে আসার অনুরোধ করেন তিনি।

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় কন্ঠশিল্পী শারমিনের জন্ম ও বেড়ে ওঠা। তারা দাদাও ফোক সংগীতের সঙ্গে জড়িত ছিলেন। তার বাবা হুমায়ুন কবির গান গাওয়ার পাশাপাশি গান লেখেন ও সুর করেন। দাদা ও বাবার দেখানো পথ ধরেই লোকগান করেন শারমিন।




হাঙ্গামা ২৪

সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url