Urvashi : ১৭-তে দুই সন্তানের মা, ১৮-তে ডিভোর্স

উর্বশী ঢোলাকিয়া
উর্বশী ঢোলাকিয়া


১৭-তে দুই সন্তানের মা, ১৮-তে ডিভোর্স


উর্বশী ঢোলাকিয়া। ভারতীয় টেলিভিশনের জনপ্রিয় মুখ। টিভি সিরিয়ালে কথা ভাবলেই তার মুখটি আসবে সবার মানসপটে। মাত্র ৬ বছর বয়সে অভিনয় জীবন শুরু করেন এ অভিনেত্রী। এরপর ১৯৯৩ সালে ‘দেখ ভাই দেখ’ সিরিয়ালের মাধ্যমে প্রাপ্তবয়স্ক চরিত্রে আত্মপ্রকাশ করেন তিনি। 

বাংলা সিরিয়ালে তুমুল জনপ্রিয়তার কারণে ডাক পান হিন্দি সিরিয়ালেও। আর সেখানেই নিজেকে প্রতিষ্ঠিত করে তোলেন উর্বশী। একতা কাপুর পরিচালিত বহুল আলোচিত ‘কসৌটি জিন্দেগি কে’ সিরিয়ালে কমলিকা বসু চরিত্রে অভিনয় করে খ্যাতির চূড়ায় পৌছে যান এ অভিনেত্রী।

সফলতার চাকচিক্যে ভরা উর্বশী ঢোলাকিয়ার পেছনের পার করা জীবন অনেক কষ্টের এবং সংগ্রামের। সেই ১৯৯৩ সালের কথা যখন তার বয়স চিলো মাত্র ১৫ বছর। ঐ ছোট্ট বয়সেই এক ব্যক্তির প্রেমে পড়েন তিনি। অল্প বয়সের সেই প্রেমের গভীরতাও ছিলো প্রখর। কিন্তু তাতে বাঁধা হয়ে দাড়ায় ঊর্বশীর পরিবার। তারা কোনোভাবেই এ সম্পর্ককে মেনে নেননি। তাই বাধ্য হয়ে প্রেমের টানে পরিবার ছেড়ে সেই প্রেমিককে বিয়ে করে ফেলেন তিনি।

কিন্তু সঙ্গী নির্বাচনে তিনি যে ভুল করেছেন তা বুঝলেন বিয়ের পরে। সংসার ভাগ্য সুখের  হলো না উর্বশীর। বিয়ের পর পরই তার ওপর শুরু হয় মানসিক নির্যাতন। যা মেনে নিতে পারেননি তিনি। এরই মধ্যে সন্তান সম্ভবা হয়ে পড়েন তিনি। মাত্র ১৭ বছর বয়সে পা দিয়ে জমজ সন্তানের জন্ম দেন উর্বশী।

তার সংসারে সন্তান আসার পরও নির্যাতনের হাত থেকে রেহাই পাননি। বরং তা কয়েকগুন বেড়ে মানসিকের পাশাপাশি শারিরিক নির্যাতনের শিকার হতে হয়েছিলো তাকে। আর সহ্য করতে না পেরে পরের বছরই স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদ করেন ঊর্বশী। ১৮ বছর বয়সী এক সদ্য যুবতী দুই সন্তানের মা, অথচ তার স্বামী নেই। সমাজের কটূক্তি আর বিভিন্ন রকমের টানাপোড়েন ঘিরে ধরে তাকে। কিন্তু এমন কঠিন সময়ের কাছে হার মানেননি তিনি। বরং শক্ত হয়ে ঘুরে দাঁড়ান জনপ্রিয় এ অভিনেত্রী।

প্রতিবেশী ও সমাজের কথায় কান না দিয়ে কাজে মনযোগ দেন তিনি। অভিনয় ক্যারিয়ার এবং সন্তানদের লালন-পালন, দুটোই সমান তালে চালিয়ে যান। মেয়ের এমন সংকটকালীন সময়টাতে পাশে এসে দাড়িয়েছিলেন বাবা-মা। ছোট্ট জমজ সন্তানদেরকে বাবা-মায়ের কাছে রেখেই কাজে যেতেন উর্বশী।

ধীরে ধীরে নিজের পায়ের তলার মাটি শক্ত করে ফেলেন তিনি। অভিনয় করেন ‘মেহেদি তেরে নাম কি’, ‘কাভি সুলতান কাভি সাহেলি’, ‘তুম বিন যা-উ কাহা’, ‘কাহি তো হোগা’র মতো টিভি সিরিয়ালে। এছাড়া বলিউড ভাইজান সালমান খান সঞ্চালিত তুমুল জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ বস’-এর ষষ্ঠ আসরে উর্বশী বিজয়ী হয়েছিলেন।

তার সন্তানেরা এখন অনেক বড় হয়েছে। তারাও মায়ের মতো অভিনয়ে ক্যারিয়ার গড়তে চান। সেই সঙ্গে চান, মা এবার বিশ্রাম নিক, নিজের দিকে নজর দিক। তার ছেলেরা চান, তিনি যেনো জীবনসঙ্গী খুঁজে নেন। তবে সন্তানদের নিয়েই তার সমস্ত সুখ এমন কথাই বলেন ঊর্বশী।

হাঙ্গামা ২৪

সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url