এই ছোট্ট মেয়েটিই এখন নামকরা নায়িকা

ছোট্ট মেয়েটিই এখন নামকরা নায়িকা
ছোট্ট মেয়েটিই এখন নামকরা নায়িকা

এই ছোট্ট মেয়েটিই এখন নামকরা নায়িকা


অভিনয় জিবন খুব অল্পদিনের হলেও অভিনয়গুণে দর্শকদের হৃদয় দখল করে নিয়েছেন। তার ডেটিকেশন ও সততা দিয়ে যেমনি পেয়েছেন সফলতা, তেমনি উঠে গেছেন জনপ্রিয়তার চুড়ায়। কথা হচ্ছে টালিগঞ্জের পরিচিত মুখ শ্রুতি দাসকে নিয়ে। 

গত সোমবার (০৮ নভেম্বর) নিজের ছোটবেলার কিছু ছবি শেয়ার করেছেন সামাজিক মাধ্যমে। এতো পুরনো ছবি তার মা স্বযত্নে গুছিয়ে রেখেছিলেন। বাড়িতে ব্যাক্তিগত কাগজপত্র খুজতে গিয়ে ছবিগুলো হঠাৎ হাতে পরে শ্রুতির। ছোটবেলার স্মৃতিগুলো হাতে পেয়ে আবেগপ্রবণ হয়ে ওঠেন তিনি। তাই ছবিগুলো সামাজিক মাধ্যমে শেয়ার করে নেটিজেনদের পরিচয় করিয়ে দিলেন ছোট্ট ন্যানির সঙ্গে।

শ্রুতি দাস ছবিগুলো সামাজিক মাধ্যমে পোস্ট করে লিখেছেন, ‘‘আজ কিছু কাগজপত্র খুজে ঘর পরিষ্কার করতে গিয়ে ২৪ বছর ধরে মায়ের আগলে রাখা আমার ছোট্ট ছোট্ট জামাকাপড়, সোয়েটার, হনুমান টুপি দেখে অজান্তেই চোখটা ভিজে গেলো। ছবি, জামা সবই যত্ন করে ধরে রাখা যায় কিন্তু ফেলে আসা মেয়েবেলায় আর ফেরা যায় না।’’

শ্রুতি দাস
শ্রুতি দাস


পোষ্ট করা ছবিগুলোর মধ্যে শেষ ছবিটার প্রসঙ্গে তিনি লেখেন, ‘‘শেষ ছবিটা টিয়া পিসি মণির, আমার ছোটবেলার ন্যানি। হঠাৎ সেদিন রাস্তায় দেখা হলে ‘ও টিয়া পিসি মণি’ বলে ডাকতেই কেমন অবাক হয়ে তাকিয়ে ছিলেন পিসি। বললেন, ‘তোমাদের বাড়ির সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় প্রতিদিন ভাবি একবার ঢুকব, আর ঢোকা হয় না।’ বললাম, ‘ভাগ্যিস ঢোকোনি, আমরাতো আর ওখানে থাকিনা। আমরা আড়াই বছর ধরে কলকাতায় থাকি।’’’

কদিন আগেই শেষ হলো ছোট পর্দার জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘দেশের মাটি’। লীনা গাঙ্গুলির চিত্রনাট্যে ‘দেশের মাটি’র গল্প দর্শক খুব আপন করে নিয়েছিলো। কিন্তু হঠাৎ করেই শেষ হয়ে গেল ধারাবাহিক নাটকটি। এতে নাটকটির দর্শকরা অনেকেই আহত হয়েছেন।

এমন আচমকাই ধারাবাহিকটি শেষ হওয়ায় নানা মহলে নানা প্রশ্ন উঠেছিলো। তবে এই ধারাবাহিকে কাজ করতে পেরে অনেক খুশি শ্রুতি। তার উপর আস্থা রাখার জন্য নির্মাতার কাছে ক্রতজ্ঞ তিনি। তার এই ছোট্ট ক্যারিয়ারে হয়ে উঠেছেন টেলিভিশন ইন্ডাস্ট্রির প্রতিবাদী মুখ।

শুধু অভিনয় দিয়ে নয়, দুষ্টু নেটিজেনদের প্রতিবাদ করেও বেশ কয়েকবার শিরোনামে এসেছেন শ্রুতি। গায়ের রঙ কালো বলে কটাক্ষ শুনতে হয় ক্যারিয়ারের শুরু থেকেই। বহু দিন মুখ বুজে সহ্য করার পর অবশেষে পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। তার এই প্রতিবাদে টালিগঞ্জের অনেক নামি দামি শিল্পী পাশে পেয়েছেন শ্রুতি।

হাঙ্গামা ২৪

সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url