যেভাবে আপনিও হতে পারেন অভিনয়শিল্পী

আপনিও হতে পারেন অভিনয়শিল্পী
আপনিও হতে পারেন অভিনয়শিল্পী 

যেভাবে আপনিও হতে পারেন অভিনয়শিল্পী 


প্রত্যেক মানুষের মধ্যেই কোনো না কোনো প্রতিভা লুকাইয়িত থাকে। এর মধ্যে বেশিরভাগের ঝোকই অভিনয়ের দিকে। সবাই তার নিজের কল্পনায় নিজেকে হিরো ভাবেন। মনে মনে সুযোগ খোঁজেন শোবিজের রঙ্গিন আলোয় নিজেকে রাঙ্গাতে। তাদের জন্য তৈরি হয়েছে অভাবনীয় সুযোগ। 

অভিনয়ে আগ্রহীদের জন্য এগিয়ে এসেছে নাট্য গোষ্টি ‘থিয়েটারিয়ান’। ‘হয়ে যান থিয়েটারিয়ান’ এই স্লোগানকে সামনে রেখে নাট্যশিল্পী নিচ্ছে তারা। আসছে ১৬ ডিসেম্বর বিজয় দিবস দলটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করা হয়েছে। পাশাপাশি নতুন নাটকের মহড়া উপলক্ষে অভিনয়ে আগ্রহীদের আহ্বান জানিয়েছে সংগঠনটি। তাদের আয়োজিত কর্মশালাটি আগামী ১০ ডিসেম্বর শুরু হয়ে চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত।

‘থিয়েটারিয়ান’ আয়োজিত এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন দেশের জনপ্রিয় নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, আতাউর রহমান, শিমুল ইউসুফ, তারিক আনাম খান, রহমত আলী, মাসুম রেজা, শহীদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, মোহাম্মদ আলী হায়দার, মোশারফ করিম, আশিকুর রহমান লিয়ন, শিশির রহমান, মজুমদার বিপ্লব, ধীমান চন্দ্র বর্মণসহ আরও অনেকেই। 

অভিনয়ে আগ্রহীরা বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিলেকোঠা ও পরীবাগের সংস্কৃতি বিকাশ কেন্দ্র থেকে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। তাদের সাথে ০১৮৪৪৯২৬০১০, ০১৮৪৪৯২৬০১১ ভয়েস কলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

নাট্যগোষ্ঠি ‘থিয়েটারিয়ান’ সময় উপযোগী ও সৃজনশীল চিন্তা-চেতনা নিয়ে কাজ করছে। নাটক মঞ্চায়নের ক্ষেত্রে শুধু সংখ্যা নয়, প্রাসঙ্গিকতা, উপস্থাপনশৈলী, সুস্থ বিনোদন ও শিল্পমানকে প্রাধান্য দিতে হবে বলেই মনে করে দলটি। এমন নিজস্ব চিন্তা চেতনার ওপর ভিত্তি করে নতুন নাটক মঞ্চে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছে তারা। 

হাঙ্গামা২৪

সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url