Sooryavanshi : মুক্তির পর দিনই বন্ধ সূর্যবংশী

মুক্তির পর দিনই বন্ধ সূর্যবংশী
মুক্তির পর দিনই বন্ধ সূর্যবংশী

মুক্তির পর দিনই বন্ধ সূর্যবংশী


মহামারি করোনার কারনে বড় পর্দায় দীর্ঘদিন বন্ধ ছিলো সিনেমা মুক্তি। অতিমারির এ পর্যায়ে মাত্র কদিন আগ থেকে শুরু হয়েছে বড় পর্দায় চলচিত্র মুক্তির উৎসব। সেই ধারাবাহিকতায় মুক্তি পেলো অক্ষয় কুমারের বিগ বাজেটের নতুন ছবি ‘সূর্যবংশী’।

গত শুক্রবার (০৫ নভেম্বর) পুরো ভারতব্যাপি মুক্তি পায় ‘সূর্যবংশী’ সিনেমাটি। তবে মুক্তির পর দিনই বন্ধ হয়ে এর প্রদর্শনী। ভারতের কৃষকদের দাবি হচ্ছে, তাদের প্রতিবাদ আন্দোলনকে সমর্থন করেননি অক্ষয়। বরং বিরোধীতা করা হচ্ছে। আর তাই কৃষকদের তাণ্ডবের মুখে পাঞ্জাবের পাঁচটি সিনেমা হলে ‘সূর্যবংশী’র প্রদর্শনী বন্ধ হয়ে যায়। তবে ভারতের অন্য কোথাও এমন প্রভাব পড়েনি বলে জানা যায়।

গত শনিবার (০৬ নভেম্বর) বড় পর্দায় সকল প্রকার সিনেমা প্রদর্শনের বিরোধিতা করে বিক্ষোভ মিছিল করেন ভারতীয় কিষান ইউনিয়নের প্রতিনিধিরা। মিছিলটি পাঞ্জাবের শহিদ উধম সিং পার্ক থেকে স্বরণ সিনেমা পর্যন্ত এসে থামে। তখন সিনেমাহল কর্তৃপক্ষকে তারা জোর করে সিনেমা প্রদর্শনী বন্ধ করতে বাধ্য করেন।

বিক্ষোভকারী কৃষকদের দাবি, কৃষকদের প্রতিবাদ আন্দোলনের সমর্থনে কিছুই বলেননি অভিনেতা অক্ষয় কুমার। বরং তিনি চুপ থেকে বুঝিয়েছেন তিনি কৃষকের পক্ষে নন। আর তাই কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত সিনেমাটি প্রদর্শন করা যাবে না। বিক্ষুদ্ধ কৃষকদের কেউ কেউ প্রেক্ষাগৃহের বাইরে লাগানো সূর্যবংশী সিনেমার পোস্টার ছিঁড়ে ফেলেন।

গত বছরের নভেম্বর থেকে কৃষকরা ভারতের বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি সীমান্তে ক্যাম্প করে আন্দোলন করে যাচ্ছেন। সে আন্দোলনে তাদের দাবি, এই আইনগুলো কৃষকদের পক্ষের আইন নয়। এত করপোরেটদের ওপর নির্ভরশীল করে তুলবে কৃষকদের। এতে ন্যায্য মূল্য পাবেনা কৃষকরা। তাই ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) নিশ্চিত করতে এই আইন বাতিল করে নতুন আইন প্রণয়নের দাবি জানিয়ে আন্দোলন করে আসছেন। তাদের এই আন্দোলনে ভারতের বেশ অনেক স্থানেই অচলাবস্থা সৃষ্টি হয়। এই অবস্থা কাটাতে কৃষকদের সঙ্গে সরকারের পক্ষ থেকে ১১ দফায় আলোচনা করেও কোনো সমাধান করতে পারেনি ভারতের কেন্দ্রীয় সরকার।

চারিদিকে মহা ধুমধামে চলছে দিপাবলী উৎসব। আর এমন উৎসব মুখর মৌসুমকে কেন্দ্র করেই মুক্তি দেয়া হয়েছে ‘সূর্যবংশী’। অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ অভিনীত এ সিনেমাটি প্রথম দিনেই আয় করেছে ২৬ কোটি টাকা। ছুটির দিন রোববার (০৮ নভেম্বর) এটি আরও ভালো ব্যবসা করতে পারে বলে আশা প্রকাশ করেছেন সিনেমা বিশেষজ্ঞরা। অনেকের ধারণা, ‘সূর্যবংশী’ প্রথম সপ্তাহেই ছুয়ে ফেলবে একশ কোটির ঘর।

হাঙ্গামা২৪

সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url