Shimla : যেভাবে দেখবেন সিমলার নিষিদ্ধ সিনেমা (ভিডিও)

নিষিদ্ধ প্রেমের গল্প
নিষিদ্ধ প্রেমের গল্প

যেভাবে দেখবেন সিমলার নিষিদ্ধ সিনেমা


বছরের শুরু থেকে ফের চর্চিত হতে থাকে দীর্ঘ ৭ বছর ধরে বহুলভাবে আলোচিত হওয়া সিনেমা ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। নবীন পরিচালক রুবেল আনুশ নির্মিত এই সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দিলে কর্তৃপক্ষ অপ্রদর্শনযোগ্য বলো ঘোষণা দেয়। বোর্ডের আপত্তির মুখে সিনেমার নাম পরিবর্তন করে রাখা হয় ‘প্রেমকাহন’। কর্তন করা হয় গুরুত্বপূর্ণ কিছু দৃশ্য। তবুও মন গলেনি সেন্সরবোর্ডের। এবারো তারা সিনেমাটি নিষিদ্ধ ঘোষণা দেন।

নিষিদ্ধের কারণ হিসেবে সেন্সর বোর্ড জানিয়েছে, এই সিনেমার গল্পে রয়েছে নায়ক-নায়িকার মধ্যে অসম প্রেম। যা কিশোর ও যুব সমাজের জন্য নেতিবাচক প্রভাব পড়বে। এছাড়াও এ সিনেমায় রয়েছে লাশের সঙ্গে যৌন সম্পর্কের দৃশ্য এবং মাত্রাতিরিক্ত গালাগালি। এমন সব কারণ দেখিয়ে সাধারণ দর্শকের দেখার উপযুক্ত নয় বলে মনে করেছেন সেন্সর বোর্ডের সদস্যরা। তাই নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

পরিচালক রুবেল আনুশ অবশ্য সেন্সর বোর্ডের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারতেন। তবে তিনি সে পথে হাটেন নি। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, সেন্সর বোর্ড সিনেমার যেসব অংশ পরিবর্তন ও কর্তন করতে বলেছে তা করলে সিনেমায় আর কোনো গল্প থাকবে না। তাই রুবেল সিদ্ধান্ত নিয়েছিলেন কোনো অনলাইন প্লাটফর্মে রিলিজ দেয়ার।

রুবেল তার সিদ্ধান্ত অনুযায়ী গত ২৫ নভেম্বর একটি ইউটিউব চ্যানেলে মুক্তি দেন আলোচিত এই সিনেমাটি। মজার ব্যপার হলো সিনেমাটি তার প্রথম নামেই (নিষিদ্ধ প্রেমের গল্প) মুক্তি পেয়েছে। একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা সিমলা অভিনীত অসম প্রেমের গল্পের এই সিনেমাটি মুক্তির পর পরই দর্শক মহলে সাড়া ফেলেছে। দর্শক হুমড়ি খেয়ে পড়েছে সিনেমাটি দেখার জন্য।

সামাজিক মাধ্যম ঘুরে দেখা যায়, ফেসবুকের বিভিন্ন গ্রুপে দর্শকরা সিনেমাটির লিঙ্ক শেয়ার করেছেন। অনেকে পোস্টের মাধ্যমে এর প্রশংসাও করেছেন। এদের অনেককে আবার সেন্সর বোর্ডকে প্রশ্নবিদ্ধ করতেও দেখা গেছে। তারা বোর্ডের এই সিদ্ধান্তকে নিন্দা জানিয়েছেন।

ইউটিউবে মুক্তি প্রসঙ্গে পরিচালক আনুশ বলেন, “আশা ছিল সবাইকে সিনেমাটি হলে দেখাবো। এখন যেহেতু সেন্সর বোর্ডের বিজ্ঞ সদস্যরা ছাড়পত্র দিতে অস্বীকৃতি জানিয়েছে, তাই ইউটিউবে মুক্তি দিলাম। এখানে যেভাবে দর্শকদের সাড়া পাচ্ছি, তা আমরা কেউই আশা করি নাই। আমরা তাদের কাছে কৃতজ্ঞ।”

‘নিষিদ্ধ প্রেমের গল্প’ সিনেমায় সিমলার বিপরীতে ছিলেন ‘ঘেটুপুত্র কমলা’ খ্যাত মামুন। এছাড়াও আরো অভিনয় করেছেন মনিরা মিঠু, সোহেল খান, মোহাম্মদ সালমান, নোভাই নোভিয়া, মুনমুন আহমেদ মুন, আকাশ মেহেদি, একে আজাদ সেতু, শিমুল খান প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৪ সালের আগস্টে শুরু হয়েছিলো ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ সিনেমার শ্যুটিং। এতে সিমলা ও মামুন প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন। আনুশ ফিল্মস প্রযোজিত এই ছবিটির সহ-প্রযোজনা করেছে রেড পিকচার্স।




হাঙ্গামা ২৪


সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url