Mehazabien : অভিনয় ছাড়ছেন মেহজাবীন!

Mehazabien Chowdhury - মেহজাবিন চৌধুরী
Mehazabien Chowdhury - মেহজাবিন চৌধুরী

অভিনয় ছাড়ছেন মেহজাবীন!


বাংলাদেশের টেলিভিশন নাটকের সবচেয়ে ব্যস্ততম অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। বেশ কয়েক বছর ধরেই নাট্যাঙ্গনে চলছে তার একচ্ছত্র আধিপত্য। অভিনয় শৈলিতে নিজেকে যেমন করেছেন পরিপক্ক, তেমনি জনপ্রিয়তায় ছাড়িয়ে গেছেন সমসাময়িক সবাইকে। আর এ কারণেই পুরো বছর জুরে ব্যস্ত থাকতে হয় শ্যুটিংয়ে।

মহামারি করোনার এমন পর্যায়ে যখন ব্যস্ততা আবারো তুঙ্গে, ঠিক সেসময় হঠাৎ করেই অভিনয় ছাড়ছেন মেহজাবীন। ঠিক ছাড়ছেন না, বিরতি নিচ্ছেন বলা চলে। তিনি হাঙ্গামা ২৪-কে জানালেন, এ বছর আর অভিনয় করবেন না। আসন্ন নতুন বছরে নতুনভাবে কাজ শুরু করবেন। 

কিন্তু কেন এমন স্বিদ্ধান্ত? ঠিক কী কারণেই হঠাৎ করে এই বিরতি? জবাবে মেহজাবীন জানিয়েছেন, একই ধরনের, একই ধাঁচের গল্পে অভিনয় করতে করতে তিনি বিরক্ত। ব্যতিক্রম কোনো চরিত্র আসছে না বলেই নিজেকে অভিনয় থেকে সরিয়ে নিলেন অভিনেত্রী। তিনি আলাদা ধাচের, গতানুগতিকতার বাইরের গল্পে কাজ করতে চান বলেও জানিয়েছেন।

মেহজাবীন হাঙ্গামা ২৪-কে বলেন, ‘‘কাউকে অসম্মান করছি না। বেশ অনেকদিন ধরে যে ধরনের গল্প হাতে আসছে, যে ধরনের কাজ আসছে, সেগুলো তেমন একটা পছন্দ হচ্ছে না। এ সময়ে এসে একটু গুছিয়ে কাজ করতে চাচ্ছি। আমার কাজের অনেক প্রেসার আছে। তাই কিছুটা কমাতে চাই। পাশাপাশি আগামী ভ্যালেন্টাইনের (ভালোবাসা দিবস) কাজের জন্য নিজেকে তৈরি করছি।’’

বর্তমানের বেশিরভাগ নাটকেই প্রেম-বিরহ আর সস্তা কমেডির পূঁজিতে ভরপুর থাকে। মাঝেমধ্যে গুটিকয়েক ভালো গল্পের নাটক হয়। তা হাতেগোনা দু-একটা। এ প্রসঙ্গে মেহজাবীন বলেন, “পুরো বছরে একটা ‘চিরকাল আজ’ বা ‘পুনর্জন্ম’-এর মতো চিত্রনাট্যে কাজ করার সুযোগ পাই। এ ধরনের কাজ পাওয়া বর্তমানে একটা ভাগ্যের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সত্যি বলতে কী, বছরে অনেক বেশি কাজ না করে, অন্তত পাঁচটি দুর্দান্ত গল্পে কাজ করতে চাই। যে কাজগুলো দেখে মানুষ রাস্তাঘাটে আলোচনা করবে, প্রশংসা করবে। কিন্তু চাইলেও তেমনটি হচ্ছে না।”

সবাইকে ভালো কাজের প্রতি আগ্রহী হওয়ার আহ্বান জানিয়েছেন মেহজাবীন চৌধুরী। তিনি বলেন, ‘‘আমরা ভালো কাজ করতে চাই। এ জন্য শিল্পী, পরিচালক, নাট্যকার ও প্রযোজক অর্থাৎ সব কলাকুশলিদের মধ্যে সমন্বয় লাগবে। সবার নিজ নিজ জায়গা থেকে পরিকল্পনা করে কাজ করতে হবে। মোট কথা, গুছিয়ে কাজ করলে ভালো কাজের অভাব হবে না।’’

উল্লেখ্য, মেহজাবীন চৌধুরী ছোট থেকে বেড়ে ওঠেন সংযুক্ত আরব আমিরাতে। ২০০৯ সালে দেশের শোবিজ অঙ্গনে পা রাখেন তিনি। একটি সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে শুরু করেন রঙিন দুনিয়ার পথচলা। এরপর থেমে থেমে অল্প-বিস্তর কাজ করছিলেন। তবে ২০১৭ সালে বহুল প্রচারিত ও আলোচিত নাটক ‘বড় ছেলে’র মাধ্যমে তিনি জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন।

হাঙ্গামা ২৪


সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url