Kangana : এবার কঙ্গনার বিরুদ্ধে মামলা

কঙ্গনা রাণৌত
কঙ্গনা রাণৌত

এবার কঙ্গনার বিরুদ্ধে মামলা


ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে সাহসী নাম কঙ্গনা রাণৌত। বিতর্ক সমালোচনা যেনো তারই আরেকটি পরিচয়। প্রতি সপ্তাহেই সংবাদ মাধ্যমে কোনো না কোনো ঘটনায় তিনি থাকেন হেডলাইনে। কাউকেই তিনি কখনো ছাড় দিয়ে কথা বলেন না। সে যত বড় রাগব বোয়ালই হোক না কেনো। তার এমন সাহসী ভূমিকার কারনে বহুবার অপদস্ত হয়েছেন কঙ্গনা। বেশ কয়েকবারই আদালতের দারস্ত হতে হয়েছে তাকে। এবার আবারো মামলা খেতে হলো এই সাহসী অভিনেত্রীকে।

সম্প্রতি ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন কঙ্গনা রাণৌত। কয়েকদিন আগেই বলিউডের এই সারাজাগানো অভিনেত্রীর হাতে উঠেছে ভারতের সম্মানজনক পদ্মশ্রী পুরস্কার। কিন্তু এক সপ্তাহ না পেরোতেই তার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগে মামলা দায়ের করা হলো। 

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, কৌস্তভ বাগচী নামের এক আইনজীবী ভারতের বারাকপুরের টিটাগড় থানায় কঙ্গনার বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন। এই আইনজীবীর মতে, কঙ্গনা রাণৌত দেশের (ভারত) সংবিধানকে অবমাননা করেছেন। শুধু তাই নয়, দেশের স্বাধীনতা সংগ্রামে যারা যুক্ত ছিলেন তাদেরকে অপমান করেছেন। 

কৌস্তভ বাগচী হাঙ্গামা২৪'র মুম্বাই প্রতিনিধিকে বলেন, ‘‘টিভি চ্যানেলে দেয়া কঙ্গনার সাক্ষাৎকার একজন ভারতীয় নাগরিক হয়ে আমি মানতে পারিনি। এটা কোনো ভারতীয় মানতে পারবে না। তার বক্তব্য দেশের অপমান, দেশের মানুষের অপমান। আর এ কারণেই ১২৪এ, ১৫৩এ, ১৫৩বি, ২৯৫এ, ৫০৪ ও ৫০৫ ধারায় তার বিরুদ্ধে টিটাগড় থানার মামলা দায়ের করেছি।’’

এর আগে কঙ্গনা এক টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘‘১৯৪৭ সালে ভারতকে স্বাধীনতা নয়, ভিক্ষা দেওয়া হয়েছিল। আসল স্বাধীনতা এসেছে ২০১৪ সালে।’’

উল্লেখ্য, ২০১৪ সালে নির্বাচনের মাধ্যমে জয় লাভ করে জাতীয় জনতা পার্টি (বিজেপি)। আর তাতে ভারতে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন নরেন্দ্র মোদি। এই দলের জয়ে সরকার প্রতিষ্ঠিত হওয়াকেই কঙ্গনা ‘আসল’ স্বাধীনতা হিসেবে উল্লেখ করেছেন। কিন্তু তার এ বক্তব্যে অনেক বিজেপি নেতাও খুশি হতে পারেননি। তারাও কঙ্গনার এমন বক্তব্যের বিরোধিতা করছেন।

হাঙ্গামা ২৪


সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url