Rehana Maryam Noor : যেখানে পাবেন রেহানা মরিয়ম নূরের দেখা

Rehana Maryam Noor
আজমেরী হক বাঁধন

যেখানে পাবেন রেহানা মরিয়ম নূরের দেখা


দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন বর্তমানে সবার কাছে রেহানা মরিয়ম নূর নামেই পরিচিত। এর অন্যতম অবদান অন্যতম মেধাবী তরুন নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদ। তিনিই দর্শকদের কাছে বাঁধনকে এই নামে পরিচয় করিয়ে দিয়েছেন।

সাদ নির্মিত আলোচিত সিনেমাটি ইতোমধ্যে বিশ্বের অনেকগুলো নামি-দামি সিনেমা উৎসবে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছে। তার মধ্যে কান চলচ্চিত্র উৎসব অন্যতম। অস্কারের মঞ্চে বাংলাদেশের হয়েও লড়তে যাচ্ছে সিনেমাটি। এ উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে লড়াই করে পুরস্কার না জিতলেও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে এ সিনেমা। ‘রেহানা মরিয়ম নূর’ নামের এ চলচ্চিত্রটির নাম ভূমিকায় অভিনয় করেই পর্দার নামে নতুন করে পরিচিত হয়ে উঠেছেন বাঁধন।

অবশেষে আন্তর্জাতিক অঙ্গন ঘুরে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’।  দেশের প্রায় সকল সিনেমা ভোক্তাই মুখিয়ে আসেন সিনেমাটি দেখতে। সামাজিক মাধ্যমে ঘুরে দেখা গেছে নেটিজেনদের অনেকেই নানাভাবে বিভিন্ন রকম প্রস্তুতি নিচ্ছেন পর্দার ‘রেহানা মরিয়ম নূর’কে দেখতে।

১২ নভেম্বর থেকে দেশের সিনেমা হলে মুক্তি পাবে সিনেমাটি। রাজধানীর ফিল্ম আর্কাইভে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন সিনেমাটির পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাদ।

যেখানে দেখতে পাবেন ‘রেহানা মরিয়ম নূর’


রাজধানী ঢাকার স্টার সিনেপ্লেক্স-বসুন্ধরা সিটি
স্টার সিনেপ্লেক্স-মিরপুর
ব্লকবাস্টার-যমুনা ফিউচার পার্ক
শ্যামলী সিনেমা
সেনা অডিটোরিয়াম
মধুমিতা

চট্টগ্রামের সুগন্ধা
সিলভার স্ক্রিন
নারায়ণগঞ্জে সিনেস্কোপ
বগুড়ায় মধুবন

যেভাবে দেখতে পাবেন


সিনেমা হলগুলোর টিকিট কাউন্টার থেকে যথা সময়ে টিকিট সংগ্রহ করে যে কেউ দেখতে পাবেন বাঁধন অভিনিত সিনেমাটি। এছাড়া সংশ্লিষ্ট পেক্ষাগৃহের ওয়েবসাইট থেকে অনলাইন টিকিটিং সিস্টেমের মাধ্যমেও দর্শক টিকিট সংগ্রহ করতে পারবেন।

উল্লেখ্য,আসন্ন ৯৪তম অস্কারের আসরে আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে প্রতিনিধিত্ব করতে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমাটির গল্প তৈরি হয়েছে একটি বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে। প্রটোকল ও মেট্রোর ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন জেরেমি চুয়া এবং এর সহ-প্রযোজনার দায়িত্ব পালন করেছে সেন্সমেকারস প্রোডাকশন। এতে আজমেরী হক বাঁধন ছাড়াও আরোও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরীসহ আরো অনেকে।

হাঙ্গামা ২৪

সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url