Elina Shammi : খালেদা জিয়ার স্থলে এলিনা শাম্মী

এলিনা শাম্মী
 খালেদা জিয়া ও এলিনা শাম্মী


খালেদা জিয়ার স্থলে এলিনা শাম্মী


সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার রাজনৈতিক ও ব্যক্তি জীবন নিয়ে অসংখ্য সাহিত্য রচিত হলেও সিনেমার রঙ্গিন পর্দার জন্য নির্মিত হয়নি কোনো উল্লেখযোগ্য চলচ্চিত্র। তবে খুব শিগ্রই বড় পর্দায় আসছেন বঙ্গবন্ধু।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় পুরোদমে চলছে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং। শ্যাম বেনেগল পরিচালিত এ সিনেমার অভিনয় শিল্পী নির্বাচন হয়েছে অনেক আগেই। তবে এবার নতুন করে যুক্ত হলেন হালের জনপ্রিয় অভিনেত্রী এলিনা শাম্মী। সিনেমাটির গল্পে একটি গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে রয়েছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এই উল্লেখযোগ্য চরিত্রটির জন্যই শাম্মীকে যুক্ত করা হয়েছে চলচ্চিত্রটিতে।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে এ সিনেমায় খালেদা জিয়ার চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এলিনা। বিষয়টি অভিনেত্রী নিজেই নিশ্চিত করেছেন।

এলিনা শাম্মী হাঙ্গামা ২৪-কে বলেন, “‘বঙ্গবন্ধু’ বায়োপিকে খালেদা জিয়ার চরিত্রে অভিনয়ের জন্য সোমবার বিকেলে চুক্তিবদ্ধ হলাম। চলচ্চিত্রের ইতিহাসে এটা নিঃসন্দেহে ঐতিহাসিক একটি সিনেমা হতে যাচ্ছে। আমার জন্য সৌভাগ্যের বিষয় হচ্ছে যে আমিও সেই ইতিহাসের অংশ হতে যাচ্ছি। চেষ্টা করব নিজের সর্বোচ্চটা দিয়ে কাজটি করার।”

২০২০ সালের ১৮ মার্চ অর্থাৎ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর পরের দিন ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের শুটিং শুরু হওয়ার কথা থাকলেও কোভিড মহামারির কারনে তা পিছিয়ে যায়। পরে চলতি বছরের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয় এবং তা চলে এপ্রিল পর্যন্ত।

শেষ পাওয়া খবর অনুযায়ী কিছুদিনের মধ্যে সিনেমাটির বাংলাদেশ অংশের শুটিং সম্পন্ন করা হবে। জানা গেছে, ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি দেয়া হবে।  

উল্লেখ্য, জাতির জনকের বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও শতাধিক তারকা অভিনয়শিল্পী সিনেমাটিতে অভিনয় করছেন।

হাঙ্গামা ২৪


সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url