Dighi : কেনো সিনেমা ছাড়ছেন দীঘি?

Dighi
Dighi 

কেনো সিনেমা ছাড়ছেন দীঘি?


‘বাবা জানো, আমাদের একটি ময়না পাখি আছেনা, সে আজকে আমার নাম ধরে ডেকেছে’ ছোট্ট শিশুর কন্ঠে এমন বাক্যের রিংটোন-ওয়েলকাম টিউন ছিলো প্রায় সবার মুঠোফোনে। এটি মূলত মোবাইল অপারেটর গ্রামীনফোনের সেসময়কার বহুল প্রচারিত টিভি বিজ্ঞাপন। আর এতে সেই শিশুর ভূমিকায় অভিনয় করেছিলো জনপ্রিয় শিশুশিল্পী প্রার্থনা ফারদিন দীঘি।

দীঘি বিজ্ঞাপনে ব্যপক জনপ্রিয়তা পেয়ে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেছিলেন সিনেমায়। দারুণ অভিনয়শৈলিতে জয় করেছিলেন দর্শক হৃদয়। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন নিজ যোগ্যতায়। সেই ছোট দীঘি বড় হয়ে এখন হয়েছেন চিত্রনায়িকা। ইতোমধ্যে একাধিক সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন তিনি।

চিত্রনায়িকা হিসেবে সফলতার সিড়ি বেয়ে যখনই উপরে উঠতে লাগলেন তখনই ছেদ পড়ল দীঘির সিনে ক্যারিয়ারে। হঠাৎ করেই শো-বিজ থেকে নিজেকে সরিয়ে নিলেন দীঘি। কেনো তিনি সিনেমা ছাড়ছেন এ নিয়ে প্রশ্ন বিনোদন প্রেমীদের ভেতরে। দীঘি প্রেমিদের জন্য খুশির খবর হচ্ছে, দীঘি একদম বিদায় নিচ্ছেন না। কেবল কিছু দিনের জন্য বিরতি নিচ্ছেন। আগামী সোমবার (১৫ নভেম্বর) থেকে চলতি বছর (২০২১) আর কোনো সিনেমার কাজ করবেন না তিনি।

আগামী ২ ডিসেম্বর থেকেই শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। জানা গেছে, প্রার্থনা ফারদিন দীঘিও এবার পরীক্ষার্থী। এই শেষ সময়ে পড়াশোনায় পূর্ণ মনোযোগ দিতে চান আলোচিত এ অভিনেত্রী। দীঘি হাঙ্গামা ২৪-কে বলেন, ‘‘পরীক্ষার জন্য এই সময়টাতে কোনো কাজ রাখিনি। পড়াশোনায় পুরোপুরি মনোযোগ দিতে চাই। পরীক্ষা শেষ হলে আবারও কাজে ফিরব।’’

দীঘি সর্বশেষ আজ রোববার (১৪ নভেম্বর) শেষ করেছেন ‘শ্রাবণ জ্যোৎস্না’ সিনেমার কাজ। জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক সামাদ খোকন। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমাটির শুটিং চলছে ফরিদপুরে। সবশেষ পাওয়া খবর অনুযায়ী আজ রাত অথবা কাল সোমবার সকালে ঢাকায় ফিরবেন নায়িকা।

আসন্ন পরীক্ষার জন্য বিরতি নিলেও মাঝে একদিন শুটিং-এ অংম নেবেন দীঘি। কারণটা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিং পুনরায় শুরু হচ্ছে। আগামী ২০ নভেম্বর ওই সিনেমার জন্যই একদিনের শুটিং করবেন দীঘি। এরপর আবার বিরতি নিয়ে ডুব দেবেন পড়াশোনায়।

এ প্রসঙ্গে দীঘি বলেন, “আগের সিডিউলের কিছু কাজ বাকি ছিল, সেগুলোই এখন শেষ করতে হচ্ছে। এরমধ্যেই পড়াশোনা চালিয়ে যাচ্ছি। ছোটবেলায়ও পরীক্ষার আগে এভাবেই প্রস্তুতি নিতাম। শুটিং সেটে বসেও পড়তাম। কারণ সে সময়ও সিনেমায় নিয়মিত অভিনয় করতাম। তাই বিষয়টিতে আমি পুরোপুরিই অভ্যস্ত।”

উল্লেখ্য, গাজি মাজহারুল আনোয়ার পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ শিরোনামের একটি সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হয় দীঘির। সে সিনেমা নিয়েও বহু জল ঘোলা হয়েছে। সর্বশেষ তাকে দেখা গেছে শাপলা মিডিয়া প্রযোজিত ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমায়।

হাঙ্গামা ২৪


সব খবর সবার আগে জানতে যুক্ত হন আমাদের ফেসবুক গ্রুপে
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url