Badhon : দুইবার আত্মহত্যা করতে চেয়েছিলেন বাঁধন

Azmeri Haque Badhon - আজমেরী হক বাঁধন
Azmeri Haque Badhon - আজমেরী হক বাঁধন

দুইবার আত্মহত্যা করতে চেয়েছিলেন বাঁধন


আজমেরী হক বাঁধন। শোবিজ অঙ্গনে বর্তমানে সবচেয়ে বেশি আলোচিত নাম। কারণ, তিনিই বাংলাদেশের প্রথম অভিনেত্রী, যে কিনা হেঁটেছেন কান চলচ্চিত্র উৎসবের লার গালিচায় সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা তার। তবে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় করে আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন। নিজেকে নিয়ে গেছেল সাফল্যের অন্যতম উচ্চতায়।

২০০৬ সালে আলোচিত সুন্দরী প্রতিযোগিতা ‘লাক্স চ্যানেল আই সুপার স্টার’ এ রানার আপ হয়ে পরিচিতি পান আজমেরী হক বাঁধন। তারপর আর তাকে পেছনে ফিরতে হয়নি। একের পর এক সিড়ি ডিঙ্গিয়ে পৌছে গেছেন সাফল্যের চূড়ায়। এই সফল অভিনেত্রীই কিনা আত্মহত্যা করতে চেয়েছিলেন। তাও একবার নয়, দুই দুই বার আত্মহত্যার চেষ্টা করেছেন বাঁধন।

আন্তর্জাতিকভাবে প্রশংসিত এই অভিনেত্রী জানিয়েছেন, তার এই পথচলা এতোটা সুখকর বা সহজ ছিল না। হতাশায় পরিপূর্ণ ছিলো তার ব্যক্তিগত জীবন। আর সেই হতাশা ও কষ্ট থেকেই দুইবার তিনি আত্মহননের পথ বেছে নিয়েছিলেন। কিন্তু তার একমাত্র মেয়ের জন্যই বারবার ফিরে এসছেন বাঁধন!

সংবাদমাধ্যমের এক সাক্ষাৎকারে জীবনের এমন চরম বাস্তবতার কথা তুলে ধরেছেন এই অভিনেত্রী। সে প্রসঙ্গ তুলে তিনি বলেছেন, আমি পারিবারিকভাবে সহিংসতার শিকার হয়েছিলাম। আমার ইচ্ছের বিরুদ্ধেই তাদের স্বিদ্ধান্ত আমার উপর চাপিয়ে দেওয়া হতো। আর এ কারণেই ২০০৫ সালের দিকে দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিলাম।  

বাঁধন আরও জানান, ২০০৬ সালের লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা তার জীবনের সংজ্ঞা পাল্টে দিয়েছে। সেখান থেকে নতুন করে বাঁচার অনুপ্রেরণা পেয়েছেন তিনি। অনেক সাপোর্ট পেয়েছেন সেখান থেকে। নিজেকে নতুন করে গুছিয়ে নিতে পেরেছেন বাঁধন।

Azmeri Haque Badhon - আজমেরী হক বাঁধন
Azmeri Haque Badhon - আজমেরী হক বাঁধন


বাঁধন বলেন, আমার মেয়ে আমাকে হেরে যেতে দেখছে না, এটাই আমার সবচেয়ে বড় অর্জন। আমার আশপাশের পরিচিত নারীরা যারা বন্দিদশা থেকে মুক্তি পেতে চায়, তাদের অনেকেই আমাকে বলেন, আপু আপনি যখন কিছু অর্জন করেন, মনে হয় সেটা আমরা অর্জন করছি। এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

কান চলচ্চিত্র উৎসব মাতিয়ে অস্কারের পথে হাটছে বাঁধন অভিনিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। আব্দুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত এ চলচ্চিত্রটি আগামী ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। বিশ্বের মোট ১৩টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে সিনেমাটি বেশ প্রশংসিত হয়েছে। এই সিনেমা নিয়ে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় দু'দুটি প্রশ্নও এসেছে। যা পুরো বাংলা চলচ্চিত্র অঙ্গনের জন্য গর্বের।

এদিকে ‘রেহানা মরিয়ম নুর’ সিনেমার সফলতার রেশ কাটতে না কাটতেই বাঁধন উড়ে গিয়েছিলেন মুম্বাই। পা রেখেছেন বলিউডে। ভারতের জনপ্রিয় নির্মাতা বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া‘ সিনেমার শুটিং শেষ করে সম্প্রতি ঢাকায় ফিরেছেন তিনি। বলিউড যাত্রা শেষে নিজের জীবনের নানাদিক নিয়ে কথা বলেন এই তারকা অভিনেত্রী।

হাঙ্গামা২৪

সব খবর সবার আগে জানতে ভিজিট করুন https://bnbd24.com/
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url