চেনা যায় এই হার্টথ্রব নায়িকাকে?



চেনা যায় এই হার্টথ্রব নায়িকাকে?


মনে আছে মমতার কথা? 'হার্টথ্রব' বলতে যা বোঝায়, তার পুরোটাই ছিলেন এই লাস্যময়ী নায়িকা। একটা সময় সব বয়সের পুরুষেরই কাঙ্খিত নারী ছিলেন তিনি। ছিলেন স্বপ্নের নায়িকা। মমতা দীর্ঘদিন দাপিয়ে বেড়িয়েছেন বলিউড। তারপর হঠাৎ করেই যেনো হারিয়ে গেলেন।

নব্বই দশকের শুরুর দিকে বলিউডের হিন্দী সিনেমায় আত্মপ্রকাশ ঘটে মমতা কুলকার্নির। ইন্ডাস্ট্রিতে পা রেখেই মাত্র কয়েকটি ছবির মাধ্যমেই ছিনিয়ে আনেন ফিল্মফেয়ার পুরস্কার। মিষ্টি চেহারা ও অভিনয় গুণে অল্প সময়ের মধ্যেই হয়ে ওঠেন ৯০ দশকের অন্যতম সুপারস্টার। এমন গগণচুম্বি সফলতা যখন হাতের মুঠোয় ঠিক তখনি অভিনয়কে গুড-বাই জানান ‘আশিক আওয়ারা’খ্যাত এই নায়িকা। লাইট-ক্যামেরা-একশনকে না বললেও তার মিষ্টি মুখ ভোলেননি ভক্তরা।

বি-টাউনকে বিদায় জানানোর পর বেশ অনেকবার বিতর্কে জড়িয়েছেন মমতা কুলকার্নি। তার নাম উঠেছে মাদক মামলায়। এর মধ্যে স্বামীসহ গ্রেফতারও হয়েছিলেন মমতা। কিন্তু তিনি এসব অভিযোগ মানতে একদমই নারাজ। উল্টো তিনি দাবি করেছেন, তিনি একজন যোগিনী। তার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যে।

নব্বই দশকের এই হট সেনসেশন হঠাৎ করে কেনো হারিয়ে গেলেন তার উত্তর মেলেনি এতোদিনেও। তবে, গত ৩০ বছর আগের সেই টপলেস অবতারের কয়েকটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যদিও পরে জানা গেছে, ছবিগুলো গত বছরের তোলা। শুধু ভঙ্গি বা পোজগুলো আগের মতো।

ছবিগুলো এক নেটিজেনের অ্যাকাউন্ট থেকে প্রথম প্রকাশ করা হয় ইনস্টাগ্রামে। সে সময় অনেকে ধরেই নিয়েছিলেন মমতা হয়তো সোস্যাল মাধ্যমে নেই। কিন্তু অল্প কিছুদিন আগেই তাকে সেলফি পোস্ট করতে দেখা গেছে। এরপর জানা যায় সামাজিক মাধ্যমে সরব রয়েছেন লক্ষ পুরুষের কাঙ্খীত এ অভিনেত্রী।  

মমতা কুলকার্নি ১৯৯২ সালে অভিনয় জীবন শুরু করলেও বাণিজ্যিকভাবে সফলতা অর্জন করেন এর পরের বছরই। ১৯৯৩ সালে ‘আশিক আওয়ারা’ শিরোনামের একটি সিনেমা মুক্তি পাওয়ার পর দর্শকমহলে ব্যপক থেকে ব্যপকতর জনপ্রিয়তা পান তিনি।  

‘আশিক আওয়ারা’ সিনেমাটিতে অসাধারণ অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন মমতা। সুপারহিট এ সিনেমায় তার বিপরিতে অভিনয় করেছেন নবাবপুত্র সাইফ আলি খান। 

এরপর একে একে মমতা কুলকার্নি অভিনয় করেন ‘ওয়াক্ত হামারা হ্যায়’ (১৯৯৩), ‘ক্রান্তিবীর’ (১৯৯৪), ‘করণ অর্জুন’ (১৯৯৫), ‘সবসে বড়া খিলাড়ি (১৯৯৫), ‘বাজি’ (১৯৯৫), ‘চায়না গেট’ (১৯৯৮), ‘বেকাবু’ (১৯৯৫), এবং ‘ছুপা রুস্তম: আ মিউজিক্যাল থ্রিলার’র (২০০১) মতো সিনেমায়।

রাকেশ রোশান পরিচালিত ব্লকবাস্টার সিনেমা ‘করণ অর্জুন’। এতে মমতার বিপরীতে অভিনয় করেছিলেন সালমান খান। ‘বাজ়ি’ সিনেমায় আমির খান অভিনয় করেছিলেন মমতার সঙ্গে। তবে ‘ছুপা রুস্তম: আ মিউজিক্যাল থ্রিলার’ সিনেমাটিতে অভিনয়ের পর মুক্তির আগের বছর ২০০০ সালে হঠাৎ গায়েব হয়ে যান ৯০ দশকের একচ্ছত্র বলিউড রানী।

হাঙ্গামা ২৪


সব খবর সবার আগে জানতে ভিজিট করুন https://bnbd24.com/
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url