টিভি নাটকে ঘনিষ্ঠ দৃশ্য! চ্যানেলগুলিকে কড়া নির্দেশ

টিভি নাটকে ঘনিষ্ঠ দৃশ্য
টিভি নাটকে ঘনিষ্ঠ দৃশ্য


টিভি নাটকে ঘনিষ্ঠ দৃশ্য! চ্যানেলগুলিকে কড়া নির্দেশ 


প্যাকেজ নাটক অথবা ধারাবাহিক নাটকে দেখানো যাবে না ঘনিষ্ঠ দৃশ্য। টিভি চ্যানেলগুলিকে এমনই নির্দেশ দিয়েছে ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি। সংস্থাটির তরফ থেকে এমন একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, অনেক দর্শক অভিযোগ করেছেন, নাটক বা সিরিয়ালে যে বিষয়বস্তু দেখানো হচ্ছে তা সমাজের প্রকৃত চিত্রকে তুলে ধরছে না। যে চিত্র দেখানো হচ্ছে তাতে অশ্লীলতার ছাপ স্পষ্ট।

এমনই ঘটনা ঘটেছে ধর্মীয় মৌলবাদী হিসেবে পরিচিত রাষ্ট্র পাকিস্তানে। এ বিজ্ঞপ্তি পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “প্রেম, আলিঙ্গন, বিবাহ বহির্ভূত সম্পর্ক, অশ্লীল ও সাহসী পোশাক, বিছানার দৃশ্য এবং বিবাহিত দম্পতির ঘনিষ্ঠতার দৃশ্য দেখানো হয় সিরিয়াল বা নাটকে। যা পাকিস্তানি সমাজের সংস্কৃতি ও ইসলামি শিক্ষার প্রতি সম্পূর্ণ অসম্মানের।” তাই টিভি চ্যানেলগুলিকে অশালীন পোশাক, বিতর্কিত ও আপত্তিকর দৃশ্য, বিছানার দৃশ্য-সহ ধারাবাহিকে বিষয়বস্তুর পর্যালোচনা করার জন্য নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। 
 
ইন্টারন্যাশনাল কমিশন অফ জুরিস্টের আইনি উপদেষ্টা রীমা ওমর এ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে বলেন, “অভিযোগের সম্পর্কে কিছুটা সত্যতা আমার জানতে পেরেছি। বিবাহিত দম্পতিদের মধ্যে ঘনিষ্ঠতা এবং আলিঙ্গন পাকিস্তানি সমাজের বাস্তব চিত্র নয়। এগুলো গ্ল্যামারাইজড হওয়া উচিত নয়। আমাদের সংস্কৃতি হল নিয়ন্ত্রণ, অপব্যবহার এবং হিংসা, যা আমাদের গর্বের সঙ্গে রক্ষা করতে হবে। আর টিভিতে যা দেখানো হয় সেগুলো ভিনগ্রহের মূল্যবোধ।” এই ধরনের নিষেধাজ্ঞা চাপানোয় খুশি নন দেশের অনেকেই।

হাঙ্গামা ২৪

সব খবর সবার আগে জানতে ভিজিট করুন https://bnbd24.com/
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url