Sreelekha Mitra : মৃত বাবার সঙ্গে কথা হয় শ্রীলেখার!

Sreelekha Mitra - শ্রীলেখা মিত্র
Sreelekha Mitra - শ্রীলেখা মিত্র

মৃত বাবার সঙ্গে কথা হয় শ্রীলেখার!


ভারতীয় অভিনেত্রী শ্রীলেখা মিত্রর বাবা গত সেপ্টেম্বর মাসেই চলে গেছেন না ফেরার দেশে। বাবা চলে গেলেও তাকে কোনভাবেই ভুলতে পারছেননা এই অভিনেত্রী। রোজ নিয়ম করে বাবকে ভয়েস মেসেজ পাঠান। ঘুম থেকে উঠে আবার ঘুমোতে যাওয়ার আগ পর্যন্ত যা করছেন তাই ভয়েস রেকর্ড করে পাঠাচ্ছেন। এই যেমন শুটিংয়ে পৌঁছনো, কাজ কেমন চলছে, সারাদিন কি কি খেলেন, কোথায় গেলেন এমন সবকিছুই রেকর্ড করে এখনও বাবার ফোনে সেন্ড করেন শ্রীলেখা।

টালিউডের জনপ্রিয় এই অভিনেত্রী হাঙ্গামাকে জানান, মানুষের অভ্যাস চেন্জ হতে একটু সময় লাগে। তেমনই নিজের পুরনো অভ্যাস এখনও ছাড়তে পারেননি। কখনোই কোনো উত্তর আসবেনা জেনেও শ্রীলেখা এভাবেই কথা বলেন বাবার সঙ্গে।

মৃত্যুর আগে বেশ অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন শ্রীলেখা মিত্রের বাবা সন্তোষ মিত্র। বাবার চলে যাওয়ার পর শোকে কাতর হয়ে শ্রীলেখা তার ফেসবুকে লিখেছিলেন, ‘‘বাবা আমার প্রিয় পুরুষ। বাবা তোমাকে বোঝাতে হবে তুমি আমার কাছে আছো, না হলে তোমাকে ছাড়ব না। এভাবেই কষ্টে থাকব।’’

বেচে থাকতে যেকোনো বিষয়েই বাবাকে পাশে পেয়েছেন শ্রীলেখা। মায়ের মৃত্যুর পর একমাত্র বাবাই ছিলেন তার সবচেয়ে কাছের বন্ধু, পথ প্রদর্শক। এককথায় বলা যায়, বাবা সন্তোষ মিত্রকে অনেকটা আগলেই রাখতেন এই অভিনেত্রী। আদরের মেয়ের কাজের বিষয় থেকে শুরু করে ব্যক্তিগত জীবনে সবসময়ই পাশে ছিলেন বাবা সন্তোষ মিত্র। 

শোনা যায়, অভিনয় মাধ্যমে ক্যারিয়ারের শুরুর দিকে বাবার সাথেই স্টুডিওতে যেতেন শ্রীলেখা মিত্র। যে কোনো শুটিংয়ে নিজে স্ব-শরীরে উপস্থিত থেকে বরাবর মেয়েকে উৎসাহ দিতেন। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় বার বার শ্রীলেখা বলেছেন, বাবাই তার প্রধান অনুপ্রেরণা।

শ্রীলেখা তার বাবাকে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন কলকাতা’ মুক্তির অপেক্ষা করতে বলেছিলেন । মেয়ের এই কাজটা দেখার জন্যেই বেঁচে আছেন বলেও জানিয়েছিলেন সন্তোষ মিত্র। তবে মেয়ের সেই কাজ আর দেখা হলোনা তার। আন্তর্জাতিক ভেনিস চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ইউরোপ গিয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তখন প্রায় একমাস ইউরোপে ছিলেন তিনি। ফিরে এসে বাবার সঙ্গে আর দেখা হয়নি তার। এই শেষবারের মতো দেখা না হওয়ার আক্ষেপ তার আজীবন থেকে যাবে।

হাঙ্গামা ২৪

সব খবর সবার আগে জানতে ভিজিট করুন https://bnbd24.com/
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url