Aryan Khan : জামিন পেয়েও শাহরুখ পুত্রকে থাকতে হবে বন্দি!

Aryan Khan
Aryan Khan

জামিন পেয়েও শাহরুখ পুত্রকে থাকতে হবে বন্দি!


আরিয়ান খান আটকের পর থেকে বেশ অনেকবার জামিন আবেদন কররেও তা পাতে তোলেনি আদালত। অবশেষে গতকাল বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দীর্ঘ ২৬ দিন কারাবাসের পর জামিন পেয়েছেন বলিউড সুপারস্টার শাহরুখ খানের বড় ছেলে। এতে কারামুক্ত হতে পারলেও ‘বন্দিদশা’ কাটছে না আরিয়ানের।

গতকাল বম্বে উচ্চ আদালত আরিয়ানের জামিন মঞ্জুর করেন। কিন্তু এই জামিনের পরিপ্রেক্ষিতে কিছু শর্ত বেধে দেওয়া হয়েছে তাকে। যা আদালতে উত্থাপন করেছিলো ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। এই শর্তের মাধ্যমেই আরিয়ানকে নজর বন্দী করতে চায় সংস্থাটি। এসব শর্তের মাধ্যমে শাহরুখ পুত্রের কথাবার্তা থেকে যাতায়াত অর্থাৎ তার সব কিছুই কড়াভাবে নিয়ন্ত্রিত হবে। তার বিরুদ্ধে আনিত মাদক মামলা থেকে পুরোপুরি অব্যাহতি না পাওয়া পর্যন্ত এসব শর্ত মেনে চলতে হবে তাকে। 

এনসিবির দেয়া শর্তগুলো হলো—


১. শাহরুখ পুত্র  আরিয়ান খান যদি দেশের বাইরে যেতে চান তাহলে নিম্ন আদালতের বিচারকদের অনুমতি নিতে হবে। তাদের অনুমতি ব্যতিত কোনভাবেই দেশের বাইরে যেতে পারবেন না।

২. মুম্বাই ছেড়ে দেশের ভেতরেই অন্য কোথাও যেতে চাইলে এনসিবির তদন্তকারী অফিসারের কাছে বিস্তারিত জানিয়ে আবেদন করতে হবে। সেই আবেদনের প্রেক্ষিতে অফিসারের অনুমতি মিললেই দেশের অন্যান্য রাজ্যে ভ্রমন করতে পারবেন আরিয়ান।

৩. মামলার অব্যাহতি পাওয়ার আগ পর্যন্ত তার পাসপোর্ট জমা রাখতে হবে মাদক সংক্রান্ত বিশেষ আদালতের কাছে।

৪. কোনো টেলিভিশন, রেডিও অথবা পত্রিকা অর্থাৎ কোনোপ্রকার সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এই মামলা প্রসঙ্গে কোনো কথা বলা যাবে না।

৫. সহ-অভিযুক্ত অর্থাৎ একই অভিযোগে অভিযুক্ত হয়ে একইসাথে গ্রেফতার হওয়া কারো সঙ্গে কোনো প্রকার যোগাযোগ রাখা যাবে না।

৬. সপ্তাহের প্রতি শুক্রবার মুম্বাইয়ের এনসিবি’র দপ্তরে বেলা ১১টা থেকে ২টার মধ্যে উপস্থিত হয়ে হাজিরা দিতে হবে আরিয়ানকে।

৭. যে মামলায় অভিযুক্ত হয়েছেন আরিয়ান খান সেই মামলার অনুরূপ আর কোনো কাজে সংশ্লিষ্টতা পাওয়া গেলে সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

গত ২ অক্টোবর রাতে মুম্বাইয়ের উপকুলে মুম্বাই টু গোয়াগামী প্রমোদতরী থেকে আরিয়ানসহ আটজনকে আটক করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর তাদের বিরুদ্ধে মাদক মামলা দায়ের করে গ্রেপ্তার করা হয়। গত ৭ অক্টোবর থেকে মুম্বাই আর্থার রোডের কারাগারে বন্দি ছিলেন শাহরুখ খানের পুত্র আরিয়ান। বৃহস্পতিবার (২৮ অক্টোবর জামিন মঞ্জুর হলে শুক্রবার (২৯ অক্টোবর) কারামুক্তি পান তিনি। বর্তমানে কঠিন শর্তের মাধ্যমে এনসিবির নজরবন্দী রয়েছেন আরিয়ান।

হাঙ্গামা ২৪

সব খবর সবার আগে জানতে ভিজিট করুন https://bnbd24.com/
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url