Ananta Jalil : উটের পিঠ থেকে পড়ে আহত অনন্ত জলিল

আহত অনন্ত জলিল
আহত অনন্ত জলিল

উটের পিঠ থেকে পড়ে আহত অনন্ত জলিল



দেশের সিনেমা ইন্ডাস্ট্রির টেকনিক্যাল দিক থেকে শুরু করে অনেক কিছুই পরিবর্তনের রুপকার তিনি। আন্তর্জাতিক অঙ্গনের সিনেমার মতো অ্যাকশন তার চলচিত্রের মাধ্যমেই বাংলার দর্শক প্রথমবার দেখার সুযোগ পেয়েছেন। তিনি অনন্ত জলিল। 

সাত বছরেরও বেশি সময় পর আগামী ২৪ ডিসেম্বর মুক্তি পাবে তার নতুন সিনেমা ‘দিন: দ্য ডে’। নতুন এই সিনেমা প্রসঙ্গে নায়ক অনন্ত জলিল দাবি করেছেন, এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকা। এটি পুরোপুরি আন্তর্জাতিক মানের একটি সিনেমা। ব্যবহৃত হয়েছে আন্তর্জাতিক সব প্রযুক্তি। আর এসব কারণেই সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে তৈরি হয়েছে কৌতুহল।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন: দ্য ডে’ নামের সিনেমাটিতে রেকর্ড পরিমাণ বাজেট ব্যয় হয়েছে। সিনেমাটির বাজেট ১২ মিলিয়ন মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ১০০ কোটি টাকা। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় বানানো ‘দিন: দ্য ডে’র বাংলাদেশ অংশের প্রযোজক অনন্ত জলিল নিজেই।

সম্প্রতি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এই সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়েছেন অনন্ত। তিনি বলেন, “বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে এর চিত্রায়ণ হয়েছে। মনে আছে, ইরানে আমরা যখন এর কাজ করছিলাম, তখন সেখানকার তাপমাত্রা ছিল ৪৭ ডিগ্রি সেলসিয়াস। এত গরমের মধ্যেও সবাই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টাই করেছে। এ ছাড়া ইরানের হরাত নামক এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় শুটিং করার সময় উটের পিঠ থেকে পড়ে গিয়ে আহত হয়েছিলাম। দুর্ঘটনার পর স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় আমাকে। কিন্তু সেখানে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় তেহরান থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ইরানের তৃতীয় বৃহত্তম নগর এসফাহনে নিয়ে যাওয়া হয়।”

‘দিন: দ্য ডে’ ছবির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে একই সময়ে বাংলাদেশসহ ৮০টি দেশে মুক্তি দেওয়া হবে। এতে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে পর্দায় হাজির হবেন অনন্ত জলিল। নানা রকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসীগোষ্ঠীকে দমন করার এক শ্বাসরুদ্ধ অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এই সিনেমাটিতে নিজেই নিজেকে ছাড়িয়ে গেছেন অনন্ত জলিল। তার দাবি, এ সিনেমাটি হলিউডের চেয়ে কোনো অংশে কম নয়।

তবে গেল মার্চে মুক্তি পাওয়া এই সিনেমার ট্রেলারের বেশির ভাগ জুড়েই বোমা-মিসাইল কিংবা ভারি অস্ত্রের ঝনঝনানি দেখা গেছে। এমন সংঘাতের দৃশ্য হরহামেশাই হলিউড কিংবা বলিউডের সিনেমায় দেখে থাকেন দর্শক। এই ছবির অ্যাকশন নিয়ে তাই বেশ কৌতূহলী বাংলা সিনেমাপ্রেমীরা। তবে বহু দর্শক ট্রেলার দেখে বিরক্তিও প্রকাশ করেছেন। বিশেষ করে ভিএফএক্স এর যথেচ্ছা ব্যবহার নিয়ে অসংখ্য নেতিবাচক মন্তব্য দেখা গেছে।

হাঙ্গামা ২৪


সব খবর সবার আগে জানতে ভিজিট করুন https://bnbd24.com/
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url