Affan Mitul : বৌ নিয়ে বিব্রত, দিতে চান তালাক

বৌ নিয়ে বিব্রত, দিতে চান তালাক
বৌ নিয়ে বিব্রত, দিতে চান তালাক

বৌ নিয়ে বিব্রত, দিতে চান তালাক


উচ্চ মাধ্যমিকের গন্ডি পেরিয়ে দেশের নামকরা এক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আফফান মিতুল। ক্যাম্পাসে পা দিয়েই প্রেমে পরে যান সহপাঠি রিতুর। কারণ রিতু ছিলেন পুরো বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে সুন্দরী মেয়ে। তার সৌন্দর্যের প্রেমে পড়ে এক কথায় অন্ধ হয়ে যান তিনি। 

তাদের ভালোবাসার পরিনতি হয় বিয়ে। দুই পরিবারের সম্মতিতে বিয়ে করে সংসার পাতেন দুজনে। দাম্পত্য জীবনের শুরুর দিকটায় সবকিছু ঠিকঠাক থাকলেও দু বছর পর শুরু হয় ঝামেলা। দিন যত যায় বৌয়ের প্রতি অনিহা তৈরি হতে থাকে মিতুলের। কারণ এই দুই বছরে রিতুর ওজন বেড়ে যায় প্রায় তিন গুন। তবে মিতুল আগের মতোই ফিট থাকে। 

মিতুল যে স্লিম শরীরের রিতুকে ভালোবেসে বিয়ে করেছিলো, সে এখন তিনগুন স্থুল। এমন মোটা বউ নিয়ে পদে পদে বিব্রত হতে হয় এই অভিনেতাকে। এ নিয়ে তাদের মধ্যে প্রতিদিন ঝগড়া লেগেই থাকে। এমনকি যে কিনা এতো ভালোবাসার মানুষ, সেই বউকে মারতেও দ্বিদ্ধাবোধ করেন না মিতুল। এক পর্যায়ে রিতুকে তালাক দেয়ার পরিকল্পনাও করেন তিনি।

শেষমেষ আর তালাক দেয়া হয়না তার। একটি পরিস্থিতি মিতুলকে শেখায় মানুষের শরীর কিংবা চেহারা দেখে ভালোবাসতে হয়না; ভালোবাসতে হয় মানুষের মনকে। সে নিজের ভুল বুঝতে পারে এবং রিতুর কাছে ক্ষমা চায়। এমন ঘটনা আফনান মিতুলের বাস্তব জীবনের নয়। এ গল্প ‘আর পারছি না’ শিরোনামের একটি একক নাটকের।

এই নাটকে স্বামী-স্ত্রীর চরিত্রে রুপদান করেছেন আফফান মিতুল ও ‘আয়না সুন্দরী’ খ্যাত তানিয়া রিতু। সম্প্রতি সাভার আমিন বাজার সংলগ্ন মধুমতি মডেল টাউনে নাটকটির শ্যুটিং সম্পন্ন হয়েছে। এমন সময়উপযোগী গল্পটি লিখেছেন ঝর্না আহমেদ এবং নাটকটি পরিচালনা করেছেন চলচ্চিত্র নির্মাতা সায়মন তারিক। মিতুল-রিতু ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন শাওন আশরাফ, শুভ খান, ছোঁয়ামনি।

‘আর পারছি না’ নাটকটির প্রসঙ্গে আফফান মিতুল বলেন, ‘‘বিয়ের পর স্ত্রীর অস্বাভাবিক মোটা হওয়া আর তাতে স্বামীর দূরে সরে যাওয়া, এমন গল্পের নাটক এটি। কোনোভাবেই এটা কমেডি নাটক নয়। নাটকের কোনো দৃশ্য দেখে কেউ হাসবে না, এটা আমি নিশ্চিত। নাটকটিতে একটি বিশেষ বার্তা রয়েছে। এতে কিছু সমস্যা খুঁজে বের করার চেষ্টা করা হয়েছে, দেয়া হয়েছে সমাধানও।’’

হাঙ্গামা/ধ্রুব চৌধুরী
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url