Salman : সালমানের জন্য নাম পাল্টান আলিয়া!

সালমানের জন্য নাম পাল্টান আলিয়া
সালমানের জন্য নাম পাল্টান আলিয়া

সালমানের জন্য নাম পাল্টান আলিয়া!


বলিউডের মোস্ট এলিজিবেল ব্যাচেলর হিসেবে পরিচিত সালমান খান। ক্যালেন্ডারের পাতা অনুযায়ী বয়স ৫৬ পার হলেও বিয়ের বাধঁনে বন্দী হননি এই সুপারস্টার। তবে তার প্রেমের জীবন বড়ই রঙ্গীন। কোনো না কোনো নায়িকার সঙ্গে গোপনে প্রেমের সম্পর্ক নিয়ে খবরের শিরোনাম হচ্ছেন হরহামেশাই। ঐশ্বরিয়া রাই থেকে শুরু করে অনেক সুন্দরীই ছিলেন তার সময় সঙ্গী। এদের অনেকেই অনেক কিছু বিসর্জন দিয়েছেন বলিউড ভাইজানের জন্য। তেমনি তার কথায় নিজের নামই পাল্টে ফেলেছেন আলিয়া। 


আলিয়ার নাম শুনে অনেকেই হয়তো ভাবছেন আলিয়া ভাটের কথা। কিন্তু না, ইনি আলিয়া ভাট নন। এই আলিয়া মূলত বর্তমান সময়ের জনপ্রিয় নায়িকা কিয়ারা আদভানি। বি-টাউনে এখন তার জয় জয়কার। অভিনয় জীবনের সোনালী সময় পার করছেন এই অভিনেত্রী। উপহার দিয়ে যাচ্ছেন একের পর এক ব্যবসাসফল সিনেমা। শুধু তাই নয়, রুপ ও শরীরি মুগ্ধতায় হালের সেনসেশনে পরিণত হয়েছেন তিনি। কিন্তু কেউই জানে না কিয়ারার আসল নাম কি?


আলিয়া আদভানি মূলত কিয়ারা আদভানির আসল নাম। সিনেমায় নাম লেখাতেই নিজের নাম পরিবর্তন করতে হয়েছিলো তাকে। সবথেকে অবাক করা ব্যপার হচ্ছে তার এই নাম পরিবর্তনের পরামর্শও দিয়েছিলেন সুপারস্টার সালমান খান। এ ঘটনা সামনে আসতেই বলিউডে শুরু হয়েছে ফিসফাস।


২০১৪ সালে ২২ বছর বয়সে বলিউডে অভিষেক হয় কিয়ারা আদভানির। সেসময় আলিয়া ভাট ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত হয়ে গেছেন। সুতরাং একই নামের দু’জন তারকা দর্শক গ্রহণ করবে না। এজন্যই কিয়ারাকে নাম বদলাতে বলেন সালমান খান। এর আগে অনেকেই তাকে নাম বদলাতে বললেও তিনি বদলাননি। কিন্তু সালমান বলতেই নাম বদলে হয়ে যান কিয়ারা আদভানি। এ বিষয়ে তাকে প্রশ্ন করলে তিনি হাঙ্গামা২৪-কে জানান, সালমান খান তার পারিবারিকভাবে পরিচিত।


কিয়ারা আদভানির অভিষেক সিনেমা ‘ফাগলি’ হলেও ২০১৬ সালে ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ সিনেমায় অভিনয় করে নজরে কাড়েন তিনি। এরপর ব্যাপকভাবে প্রশংসিত হন করন জোহর পরিচালিত ‘লাস্ট স্টোরিস’ সিনেমার জন্য। তবে তিনি সাফল্যের চূড়ায় উঠে যান ২০১৯ সালে। কারন এ বছর তার অভিনীত ‘কবির সিং’, ‘কলঙ্ক’ এবং ‘গুড নিউজ’ সিনেমাগুলো মুক্তি পায়। কিয়ারার প্রতিটি সিনেমাই ছিল তুমুল আলোচিত।


উল্লেখ্য, সর্বশেষ ‘শেরশাহ’ সিনেমায় দেখা গেছে কিয়ারাকে। এতে সিদ্ধার্থ মালহোত্রার বিপরীতে দেখা গেছে তাকে। সিনেমাটি করোনার কারণে মুক্তি পেয়েছিলো আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে। এই প্ল্যাটফর্মে সর্বোচ্চ ভিউয়ের রেকর্ড গড়েছে সিনেমাটি। সালমান খানকে নিয়ে ফিসফাস থাকলেও ‘শেরশাহ’ সিনেমার সিদ্ধার্থ মালহোত্রাই কিয়ারার বাস্তব জীবনের প্রেমিক।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url