Saif Ali Khan : হিন্দু হয়ে গেলেন সাইফ আলি খান!

হিন্দু হয়ে গেলেন সাইফ আলি খান!
হিন্দু হয়ে গেলেন সাইফ আলি খান!

হিন্দু হয়ে গেলেন সাইফ আলি খান!


ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক ও পতৌদির নবাব মনসুর আলি খানের একমাত্র ছেলে সাইফ আলী খান। মুসলিম ঘরে জন্মানোর কারণে বংশগতভাবেই তিনি ইসলাম ধর্মের অনুসারী। ব্যক্তি জীবনে তিনি দুই দুইবার বিয়ে করেছেন। তবে সে দুজনের কেউই মুসলিম নন। বরং তারা হিন্দু ধর্মের অনুসারি।

অবশ্য ভারতের অনেক তারকাই ধর্মের বিভেদ ভেঙ্গে সম্পর্ক গড়েছেন অন্য ধর্মের মানুষের সাথে। এজন্য সমালোচনা আর নিন্দাও সহ্য করেন তারা। তেমনি পতৌদির নবাব বংশের ছেলে হয়েও সাইফ আলী খান বিয়ে করেছেন অন্য ধর্মের নারী অর্থাৎ কারিনা কাপুরকে। এ নিয়ে নেট মাধ্যম থেকে শুরু করে ব্যক্তি জীবনেও অনেক নিন্দা সহ্য করছেন এ দম্পত্তি। 

কিন্তু এবার দেখা গেলো ভিন্ন চিত্র। সাইফ আলী খান তার বাড়িতে গণেশপূজা করলেন। আর তার ছবি ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। আর এতেই জনমনে প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি পতৌদির নবাব ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করলেন?

গত ১০ সেপ্টেম্বর শুক্রবার ছিলো মুসলিমদের জুমআর দিন। আবার এদিকে এই একই দিনে পড়েছে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব গণেশ চতুর্থী। বিশেষ এই দিনে প্রতি বছরই তারকাদের বাড়িতে উৎসবের আয়োজন দেখা যায়। তবে মহামারি করোনার কারণে এ বছর সবকিছু সীমিত পরিসরেই সারছেন সবাই।

এই উৎসবের আমেজ থেকে বাদ যায়নি নবাব পরিবারও। সাইফের বাড়িতেও অনুষ্ঠিত হয়েছেন গণেশ চতুর্থী। আর এতে অংশ নিয়েছেন সাইফ নিজেও। গণেশ ঠাকুরের মূর্তির সামনে ছেলেকে সাথে নিয়ে হাত জোড় করে পুজা দিয়েছেন এই তারকা। আর এজন্যই নেটিজেনদের কটাক্ষের তীর ছুটে আসছে তার দিকে।

বিকৃতমনস্ক নেটিজেনদের কেউ বলছেন, ‘‘আপনার কি মাথা খারাপ হয়ে গেছে? মুসলিম হয়ে কীভাবে গণেশ চতুর্থী পালন করছেন?’ কেউ বা আবার প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, ‘নবাব হয়েও গণেশ পূজা করছেন? আজতো জুমআর দিন। নামাজটাতো পড়েননি। পূজা দিয়ে হিন্দু মেয়েদের নজর কারতে চাইছেন?’ কেউ আবার কটাক্ষ করে বলেছেন, ‘দেখুন, এবার মৌলবাদীরা আপনাদের বিরুদ্ধে ফতোয়া জারি করল বলে!’’

সাইফ আলি খান যখন ছেলেকে নিয়ে গণেশ ঠাকুরের পূজা দিচ্ছিলেন তখন তা ক্যামেরাবন্দী করেন নবাব পত্নী কারিনা কাপুর। সে ছবি তিনি শেয়ার করেছেন সামাজিক মাধ্যমে। সে ছবিতেই সাইফ ও তাদের পুত্র তৈমুর আলি খানকে পূজারত দেখা যায়। তবে এখানে তাদের পরিবারের কনিষ্ঠতম সদস্য জাহাঙ্গিরকে দেখা যায়নি।

প্রসঙ্গত, সাইফ আলি খান ১৯৯১ সালে ভালোবেসে বিয়ে করেছিলেন আশির দশকের জনপ্রিয় অভিনেত্রী অমৃতা সিংকে। তার সঙ্গে ১৩ বছর সংসার করার পর ২০০৪ সালে তাদের বিচ্ছেদ হয়। ওই সংসারে তাদের এক পুত্র ও এক কন্যা রয়েছে। এরপর ২০১২ সালে তিনি বিয়ে করেন জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুরকে। এই সংসারে ইতোমধ্যে তিনি দুটো পুত্র সন্তানের পিতা হয়েছেন। বর্তমানে তারা সুখেই জীবন যাপন করছেন।

হাঙ্গামা/তমালিকা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url