Prosenjit Chatterjee : নতুন রূপে প্রসেনজিৎ

Prosenjit Chatterjee - প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
Prosenjit Chatterjee - প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

নতুন রুপে প্রসেনজিৎ


মুখে খোঁচা খোঁচা সাদা দাড়ি, মাথায় আধকাঁচা আধপাকা হালকা চুল। এর ভেতর থেকে উঁকি দিচ্ছে টাক। চোখের নীচে গাড় কালি, চশমা বেষ্টিত চাহনিতে কেমন যেন উদাসীনতা। দেখলে একদম চেনায় যায় না ভারতীয় বাংলার সুপারস্টার প্রসেনজিৎকে। টালিগঞ্জের ইন্ডাস্ট্রিখ্যাত এই এভারগ্রিন তারকাকে এমন লুকে দেখলে দর্শকরা নিশ্চিত থমকে যাবে। তবে এবার এমন অচেনা চেহারা নিয়েই সামনে আসছেন বুম্বাদা।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিজেরক ভেঙ্গে নতুন করে হাজির হয়েছেন বহুদিন হলো। এরপর থেকে বরাবরই ছক ভাঙতে ভালোবাসেন এই তারকা। নির্মাতা অতনু ঘোষের আসন্ন ছবি ‘শেষ পাতা’য়ও এর ব্যতিক্রম হলো না। এই সিনেমার ফার্স্ট লুক প্রকাশ হতেই শুরু হয়ে গেলো হইচই।

ইন্ডাস্ট্রিখ্যাত তারকা অভিনেতা প্রসেনজিৎ তার অন্যতম পছন্দের পরিচালকের ছবিতে এমনই চেহারা নিয়ে ক্যামেরায় ধরা দেবেন। যেখানে তার বয়সের ছাপ তীব্র। অতনু ঘোষ এর আগে ‘ময়ূরাক্ষী’ ও ‘রবিবার’ সিনেমসায় মূল চরিত্রে রেখেছিলেন এই অভিনেতাকে। এবার নতুন এই ছবিতেও প্রধান ভূমিকায় থাকছেন প্রসেনজিৎ। ‘শেষ পাতা’য় আরো থাকছেন গর্গী রায় চৌধুরী এবং বিক্রম চট্টোপাধ্যায়।

নির্মাতা অতনু ঘোষ হাঙ্গামা২৪-কে জানিয়েছেন, এই ছবির গল্প সাজানো হয়েছে চার জন মানুষকে ঘিরে। প্রধান চরিত্রের নাম বাল্মীকি। যিনি আশি ও নব্বইয়ের দশকে ব্যাপক জনপ্রিয় নাকউঁচু লেখক হিসেবে পরিচিত। কিন্তু জীবনের টানাপোড়নে নানকিছু ঘটে যায় তার জীবনে। শেষমেষ তার জীবন একাকীত্বে ভরপুর। আরেকটি চরিত্র হচ্ছে ত্রিশ বছরের ঝকঝকে একটা ছেলে সৌনক। ডিজিটাল যুগের সঙ্গে তাল মেলাতে না পেরে এক সময় কালারিস্ট হিসেবে কাজ করা সৌনকের বাবা এখন বেকার। তাই তার মাথায় অনেক দায়িত্ব।

অন্যদিকে রয়েছেন মাঝবয়সী সংবেদনশীল এবং বাস্তব বুদ্ধিসম্পন্ন এক মহিলা মেধা। কিন্তু হঠাৎ করেই তার জীবনের গতিপ্রকৃতি বদলে দেবে এক ঘটনা। সেটা অতিক্রম করে নিজের জীবনে স্থিরতা ফিরিয়ে আনার চেষ্টা করবে সে। আর থাকছেন চিত্রশিল্পী দীপা। সাত বছর ধরে প্রেমে আবদ্ধ। যে নিজের অস্তিত্ব আর সম্মান সংকটে রয়েছে। এদের এসব লড়াইই ফুটে উঠবে পর্দায়।

জানা গেছে ‘শেষ পাতা’ সিনেমাটি প্রযোজনা করছেন ফিরদৌসুল হাসানের ‘ফ্রেন্ডস কমিউনিকেশন’। নির্মাতা জানিয়েছেন আগামী সপ্তাহ থেকেই শুরু হবে ছবির প্রথম লটের শুটিং।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url