Mallika Sherawat : গয়না বেচে বলিউডে এসেছেন মল্লিকা

গয়না বেচে বলিউডে এসেছেন মল্লিকা
গয়না বেচে বলিউডে এসেছেন মল্লিকা

গয়না বেচে বলিউডে এসেছেন মল্লিকা


বলিউডের সর্বকালের সেরা উষ্ণতা ছড়ানো নায়িকাদের মধ্যে অন্যতম মল্লিকা শেরাওয়াত। পর্দায় তার উপস্থিতি মানেই খুল্লাম খুল্লা একটা ব্যাপার। অবাক করা বিষয় হচ্ছে এই অভিনেত্রীর ক্যারিয়ারের প্রথম কাজটিই হয় বিগ-বি অমিতাভ বচ্চনের সঙ্গে জুটি বেঁধে। এর পরেরটি ছিলো বলিউড বাদশাহ শাহরুখ খানের সঙ্গে। তবে কোনো সিনেমায় তাদের সঙ্গে তখন অভিনয় করেননি। এগুলো ছিলো বিজ্ঞাপন। 


মল্লিকা বড় পর্দায় যাত্রা করেন ২০০২ সালে ‘জিনা সির্ফ মেরে লিয়ে’ নামের একটি হিন্দী সিনেমায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন। এরপর ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘খোয়াইশ’ সিনেমার মাধ্যমে মূল নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক সফলতার সিড়ি বেয়ে উঠে গেছেন উপরে। ‘হিসসস’ সিনেমায় নাগিন চরিত্রে অভিনয় করে পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরষ্কার।


সম্প্রতি হাঙ্গামা২৪ এর বলিউড প্রতিবেদকের কাছে দেওয়া সাক্ষাৎকারে ব্যক্তিগত বিভিন্ন বিষয় নিয়ে কথা বরেছেন মল্লিকা। তিনি জানিয়েছেন, একমাত্র অভিনয়ের নেশায় বাড়ি থেকে পালিয়েছিলেন তিনি। মল্লিকা শেরাওয়াত বলেন, ‘‘অভিনয় পেশা আমার পরিবার একদম মেনে নিতে পারেনি। শুরু থেকেই তাদের কাছ থেকে অনেক বাধা পেয়েছি। বাধ্য হয়ে পিতৃতান্ত্রিক নিয়মের সঙ্গে লড়াই করতে হয়েছে আমাকে। আমার বাবা অনেক রক্ষণশীল ছিলেন। আমার মা-ভাইও তারমতোই রক্ষণশীল। আমি কখনোই তাদের কারো কাছ থেকে কোনো সহযোগিতা পাইনি।’’


‘মার্ডার’খ্যাত এই নায়িকা বলেন, ‘‘আমি খুবই সহজ-সরল, বোকা-সোকা ছিলাম। ছোটবেলায় কোনো কিছু না বুঝেই বলেছিলাম, পালিয়ে গিয়ে হিরোইন হয়ে যাবো। আর বড় হয়ে সত্যি সত্যি বাড়ি থেকে পালিয়েছিলাম। আমার পরিবারের সদস্যদের অনেক বুঝিয়েছি। তারা মানেনি। তাই কোনো উপায় না পেয়ে ‍মুম্বাই পালিয়ে এসেছিলাম। যদি বাড়ি থেকে না পালাতাম, তাহলে তারা আমাকে বিয়ে দিয়ে দিতো। 


মল্লিকা বলেন, ‘‘ভাগ্য ভালো সবকিছু পরিকল্পনা মাফিক হয়েছে। আমার কাছে সব সময় টাকা থাকতো। তবে সে টাকায় পালানো সম্ভব ছিলো না। আমার কাছে অনেক গহনা ছিল। সেগুলো বেচে দিয়েছিলাম। সেই টাকা দিয়েই মুম্বাই এসেছিলাম। সবচেয়ে বড় কথা, আমি পরিবারে মানসিকভাবে অনেক বিপর্যস্ত ছিলাম। তাদের সঙ্গে আমার সমস্যা দিনকে দিন বাড়ছিলোই। এমনকি বাবা আমাকে ত্যাজ্য করতে চেয়েছিল। আমি পালিয়ে আসায় মা খুব কষ্ট পেয়েছিলেন। মুম্বাই এসে অনেক কষ্টে ছিলাম। যা বলে বোঝানো যাবে না।’’


‘‘এমন বড় শহরে নিজেকে মানিয়ে নিতে অনেক সময় লাগে। এখনকার সংস্কৃতি বোঝা, তার সঙ্গে খাপ খাওয়ানো, নিজেকে প্রতিষ্ঠিত করা- এরকম অনেক বিষয় থাকে। তবে আমি খুব দ্রুতই সব ঠিক করে নিয়েছিলাম।’’ মুম্বাই শহরে অনেক কষ্ট করেছেন বলে জানিয়েছেন মল্লিকা শেরওয়াত।

উল্লেখ্য, বহুদিন ধরে সিনেমায় দেখা যায় না একসময়ের এই হট কুইনকে। এজন্য অনেকেই তার খোলামেলা ও সাহসী দৃশ্যে অভিনয়কেই দায়ি করছেন। মল্লিকাও এমনটাই মনে করেন বলে বিভিন্ন অনুষ্ঠানে কথা বলতে গিয়ে জানিয়েছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘নাকাব’। এই সিরিজের মাধ্যমে অনেকদিন পর লাইট ক্যামেরা একশনের দুনিয়ায় ফিরলেন মল্লিকা শেরওয়াত। এখানে একজন ক্ষমতালোভী প্রযোজকের ভূমিকায় দেখা গেছে তাকে। 

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url