Eksha Hang Subba : মহিলা পুলিশ যখন সুপারমডেল!

Eksha Hang Subba - ইক্সা হ্যাং সুব্বা
Eksha Hang Subba - ইক্সা হ্যাং সুব্বা

মহিলা পুলিশ যখন সুপারমডেল!


গেরুয়া রঙের ইউনিফর্ম গায়ে সারাদিন ব্যস্ত থাকেন দেশের আইনশৃঙ্খলা রক্ষার কাজে। সুন্দর এবং সুস্থ রাখতে চান দেশ ও দেশের মানুষকে। ২০১৯ সালের কথা। তখন তার বয়স মোটে ১৯ বছর। এই বয়সে যোগ দেন পুলিশ বিভাগে। অনেক প্রতিভা ও স্বপ্ন থাকা স্বত্ত্বেও নিয়মমাফিক সরকারি রুটিনে আবদ্ধ করতে হয়েছিলো নিজেকে। কিন্তু তিনি দমে যাবার পাত্র নন। তার প্রতিভার গল্পটা এখানেই শেষ হতে পারতো। তিনি তিনি থেমে থাকেননি। একাধারে বক্সিং, বাইক রাইডিং এবং মডেলিং করে তাক লাগিয়ে দেন সবাইকে।

তার নাম ইক্সা হ্যাং সুব্বা। ভারতের সিকিম রাজ্যের বাসিন্দা তিনি। সিকিম পুলিশ বিভাগে কর্মরত থেকেও সুপারমডেলের দৌড়ে সামিল হন এই তরুণী। নিজ রাজ্যের হয়ে জাতীয় পর্যায়ের প্রতিযোগীতায় অংশগ্রহন করেন সুব্বা। শত শত প্রতিযোগীকে হারিয়ে এমটিভি সিজন-২’র ‘সুপারমডেল অব দ্য ইয়ার’ হয়েছেন তিনি। এরপরই গোটা ভারত জুড়ে আলোচনায় রয়েছেন এই পুলিশ তরুণী। তার রাজ্যের মানুষও তাকে নিয়ে গর্বিত।

এমটিভি সিজন-২’র আসরে যখন তিনি নিজের পরিচয় দেন, তখন সবাই হতবাক হয়ে গিয়েছিলেন। এমনকি অবাক হয়েছিলেন বিচারকের আসনে থাকা বলিউড তারকা মালাইকা আরোরাও। সুব্বার এমন পরিশ্রম ও হার না মানা গল্পে তাকে দাঁড়িয়ে সম্মান জানান আরোরা। তিনি বলেন, ‘‘তোমাদের মতো এমন নারীদের স্যালুট জানাই। তোমরা নারীদের জন্য অহংকার।’’

ইক্সা হ্যাং সুব্বা পুলিশের চাকরি এবং মডেলিংয়ের পাশাপাশি একজন দক্ষ বক্সারও। এটা তিনি শখের বসেই করেননা। জাতীয় পর্যায়ের বক্সিংয়েও স্বাক্ষর রেখেছেন তিনি। এছাড়া বাইক রাইডিংয়েও রয়েছে তার আলাদা দক্ষতা। তার এমন সব প্রতিভার কারণে দারুণ ভাবে নজর কেড়েছেন নেটিজেনদের। নেটদুনিয়ার বর্তমান সময়ের ভাইরাল টপিক এই পুলিশ তরুণী।

ইন্টারনেট ঘেটে দেখা গেছে সুব্বা কখনো নিজের দায়িত্ব পালনের রূপে ক্যামেরাবন্দি হন, আবার কখনো ফ্যাশনেবল ড্রেস পরে নিজেকে মোহময়ী রূপে উপস্থাপন করেন। তার স্বপ্ন তিনি একদিন বিশ্বসেরা সুপারমডেল হবেন। আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে যাবে তার পরিচিতি। এভাবে তিনি নিজের রাজ্য ও নারীদের প্রতিনিধিত্ব করতে চান।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url