Mithila : মিথিলা আবারও...!

Rafiath Rashid Mithila - রাফিয়াত রশিদ মিথিলা
Rafiath Rashid Mithila - রাফিয়াত রশিদ মিথিলা

মিথিলা আবারও...!


রাফিয়াত রশিদ মিথিলা। বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম তিনি। চিত্রপরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করার সূত্রে তিনি এখন কলকাতার বাসিন্দা। বর্তমানে পশ্চিমবঙ্গেই রয়েছেন এই অভিনেত্রী। লম্বা সময় সেখানে কাটাচ্ছেন তিনি। দেশের বাইরে থাকলেও কাজ থেমে নেই মিথিলার। সেখানে বসেই তিনি দিচ্ছেন একর পর এক চমকপ্রদ খবর।

ইতোপূর্বে টালিগঞ্জের দুটি সিনেমায় যুক্ত হয়েছেন মিথিলা। যার মধ্যে একটির কাজ শেষ করে ফেলেছেন। দেশের বাইরের সিনেমায় অভিষেকের চমক শেষ হতে না হতেই নতুন সুখবর দিলেন তিনি। কলকাতার আরও একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিথিলা। প্রাথমিকভাবে যার নাম নির্ধারণ করা হয়েছে ‘নীতিশাস্ত্র’। জানা গেছে এটি মূলত একটি অ্যান্থলজি বা অমনিবাস চলচ্চিত্র। যা চারটি ছোট গল্পের সমন্বয়ে নির্মাণ করা হবে।
 
‘নীতিশাস্ত্র’ নামের এই অ্যান্থলজি সিনেমাটি নির্মাণ করবেন তরুণ নির্মাতা অরুণাভ খাসনবিশ। জানা গেছে, এই পরিচালক দীর্ঘ ১৩ বছর ধরে টালিগঞ্জের সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত। তিনি তারকা অভিনেতা ও নির্মাতা পরমব্রত চট্টোপাধ্যায়ের সহকারি পরিচালক হিসেবেও কাজ করেছেন।

নির্মাতা অরুণাভ খাসনবিশ হাঙ্গামা২৪-কে বলেছেন, ‘‘নীতিশাস্ত্র আমার অনেকদিনের গোছানো গল্পের সিনেমা। যা নীতিবোধ নিয়েই তৈরি হবে। যেমন, ছোটবেলা থেকেই আমাদের সবাইকে বিভিন্নভাবে নীতিবোধের পাঠ দেওয়া হয়। কিন্তু কোনটা ঠিক আর কোনটা ভুল তা কেইবা জানে! ঠিক-ভুলের ধারণাতো আপেক্ষিক। আর সেই ধারণাগুলো নিয়েই আমার ছোট চারটি গল্প। যাতে দু’টি করে চরিত্রের মধ্যে দ্বন্দ্ব লেগে থাকবে।’’

পরিচালক জানিয়েছেন, তার এই সিনেমায় মিথিলাকে নিতে পেরে তিনি আনন্দিত। এ সিনেমায় আরও অভিনয় করবেন ইমন চক্রবর্তী, বিদীপ্তা চক্রবর্তী, রজতাভ দত্ত, শান্তিলাল মুখার্জি, ঋতব্রত মুখার্জি, বাসবদত্তা চট্টোপাধ্যায় প্রমুখ।

নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে মিথিলা বলেন, ‘‘এখানকার সবার সাথে এবং কাজের ধরণের সঙ্গে এখনো ভাল করে পরিচিত হইনি। তারপরেও এই মুহূর্তে ভাল চিত্রনাট্য আর চরিত্র দেখে কাজ বেছে নিচ্ছি। আশাকরি সিনেমাটি অনেক দূর্দান্ত হবে। এ সিনেমায় আমাকে একজন চিকিৎসকের ভূমিকায় দেখা যাবে।’’

প্রসঙ্গত, মিথিলা কলকাতায় প্রথমবারের মতো কাজ করেছেন রাজর্ষি দে পরিচালিত ‘মায়া’ নামের চলচ্চিত্রে। সেখানে তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন। এরপর রিঙ্গো ব্যানার্জি পরিচালিত ‘আ রিভার ইন হ্যাভেন’ নামের একটি সিনেমায় অভিনয় করেন তিনি। এখানেও তাকে দেখা যাবে গুরুত্বপূর্ণ ভূমিকায়। এছাড়াও সিনেমা পাড়ায় গুঞ্জন রয়েছে পশ্চিমবঙ্গের আলোচিত রাজনীতিবিদ মদন মিত্রের বায়োপিকে অভিনয় করবেন মিথিলা। সেখানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির চরিত্রে দেখা যাবে তাকে। যদিও এ খবরের কোনো দালিলিক সত্যতা এখনো পাওয়া যায়নি।

হাঙ্গামা/প্রিয়াংঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url