Modi-Nusrat : মোদীকে খোঁচা দিলেন নুসরাত!

মোদীকে খোঁচা দিলেন নুসরাত!
মোদীকে খোঁচা দিলেন নুসরাত!

মোদীকে খোঁচা দিলেন নুসরাত!


ভারতের পঞ্চদশ ও বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর ভারতের গুজরাট রাজ্যের মহেসানা জেলার বড়নগরের ঘাঞ্চী তেলী সম্প্রদায়ের এক নিম্নবর্গের পরিবারে জন্মগ্রহণ করেন। সে হিসেবে গত ১৭ সেপ্টেম্বর ছিলো তার জন্মদিন। এই দিনে রাজনৈতিক-অরাজনৈতিক অনেকেই তাকে জানিয়েছেন জন্মদিনের শুভেচ্ছা। ভারতীয় জনতা পার্টি তথা বিজেপি সমর্থকরাও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পলন করেছেন প্রধানমন্ত্রীর জন্মদিনটি। 

মোদীর জন্মদিনে শুধু নিজ দলের সমর্থকরাই নয়, তাকে শুভেচ্ছা জানিয়েছেন বিরোধী দলের নেতা কর্মীরাও। তবে ভিন্ন পথে হাটলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ ও টালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। তিনি শুভেচ্ছা জানানোর বদলে সুযোগ বুঝে খোঁচা মেরে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এমন চিত্রই দেখা গেছে মাইক্রোব্লগিং সাইট টুটটারে। সেখানে টুইট করে এমন খোঁচামূলক মন্তব্য কেরেছেন তিনি।

টুইটারে নুসরাত লিখেছেন, “বয়স বাড়লে মানুষের বুদ্ধি বাড়ে। আশা করছি, এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার গিমিক ত্যাগ করবেন এবং কোটি কোটি মানুষের উন্নয়নের জন্য কাজ করবেন, যারা দেশের উন্নতির জন্য প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে রয়েছেন।” এমন মন্তব্য করেই ক্ষান্ত হননি এই নায়িকা। হ্যাশট্যাগে মোদীকে দেখিয়েছেন আরো এক হাত। তিনি প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছাতো জানানইনি, উল্টো জানিয়েছেন জুমলা দিবসের শুভেচ্ছা।

টুইটারে হ্যাশট্যাগ যুক্ত করে এই অভিনেত্রী লিখেছেন, “জাতীয় জুমলা দিবসে নরেন্দ্র মোদীজিকে শুভেচ্ছা।” দেশের প্রধানমন্ত্রীকে এভাবে কটাক্ষ করায় ক্ষেপে গেছেন বিজেপির সমর্থকরা। নুসরাতের ঐ টুইটের নিচে অকথ্য গালাগালিতে ভাসিয়ে দিয়েছেন তারা। অনেকে অবশ্য সহনীয়ভাবে বলেছেন ‘এই দিনে অন্তত সুন্দরভাবে শুভেচ্ছা জানানো যেত।’ আবার অনেকে এমন শুভেচ্ছাবার্তার প্রশংসাও করেছেন। তারা একাত্মতা প্রকাশ করে লিখেছেন, ‘একদম ঠিক কথা। মোদিজির উন্নয়ন ব্যাকটেরিয়ার মতো, খালি চোখে দেখা যায় না।’

প্রসঙ্গত, ২০২০ সালে নরেন্দ্র মোদীর জন্মদিনে অবহেলিত যুবকর্মীরা মিলে পালন করে ‘জাতীয় বেরোজগার দিবস’। তাতে এবছর পাল্টাভাবে ‘কিষান জওয়ান সম্মান দিবস’এর আয়োজন করে বিজেপি। এতে দেশের তরুন সমাজের প্রতি সরকার দলের অবহেলার প্রতিবাদে পাল্টা ‘জুমলা দিবস’র আয়োজন করে ‘যুবা হাল্লা বোল’ নামের যুবকদের একটি সংগঠন।

উল্লেখ্য, টালিউডের জনপ্রিয় নায়িকা নুসরাত জাহান রাজনীতিতে নাম লেখান ২০১৯ সালে। সেসময় তিনি যোগ দেন তৃণমূল কংগ্রেসে। একইবছর তিনি তৃণমূলের টিকিটে অংশ নেন লোকসভা নির্বাচনে। সে নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন নুসরাত। বর্ত মানে তিনি পশ্চিমবঙ্গের বসিরহাট আসনের সংসদ সদস্য।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url