Mithila-Faria : ইভ্যালি নিয়ে মুখ খুললেন মিথিলা ও ফারিয়া

ইভ্যালি নিয়ে মুখ খুললেন মিথিলা ও ফারিয়া
ইভ্যালি নিয়ে মুখ খুললেন মিথিলা ও ফারিয়া

ইভ্যালি নিয়ে মুখ খুললেন মিথিলা ও ফারিয়া


দেশের বর্তমান সময়ের বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। চোখ জুড়ানো বিজ্ঞাপন ও চটকদার অফার দিয়ে ক্রেতাদের আকৃষ্ট করেছে এই প্রতিষ্ঠানটি। কিন্তু ক্রেতাদের কাছ থেকে টাকা নিয়েও পণ্য দিতে না পারায় সরকারের রোষানলে পড়েছে ইভ্যালি। এই প্রতিষ্ঠানের সঙ্গে এর আগে যুক্ত হয়েছিলেন শোবিজ অঙ্গনের বেশ কিছু তারকা। তাদের মধ্যে তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়া অন্যতম।

এই প্রতিষ্ঠানে প্রধান জনসংযোগ কর্মকর্তা হিসেবে যুক্ত হয়েছিলেন অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। আর তাহসান-মিথিলা যথাক্রমে যুক্ত হয়েছিলেন ‘ফেস অব ইভ্যালি’ ও ‘ফেস অব ইভ্যালি লাইফস্টাইল’ হিসেবে। প্রথম শ্রেণির এই তারকাদের যুক্ত করার মাধ্যমে ইভ্যালির নাম-পরিচিতি উল্লেখযোগ্য হারে বাড়তে থাকে। কিন্তু সে জনপ্রিয়তা ধরে রাখতে পারেনি প্রতিষ্ঠানটি।

ভোক্তাদের পণ্য না দিয়ে অর্থ আত্মসাতসহ বেশকিছু অভিযোগ ওঠে ইভ্যালির বিরুদ্ধে। সেই মর্মে সম্প্রতি এ প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের নামে মামলা দায়ের করেন এক ভুক্তভোগী ক্রেতা। সে মামলায় গত ১৬ সেপ্টেম্বর মোহাম্মদপুরের নিজ বাসা থেকে তাদেরকে গ্রেফতার করে র‍্যাব। রাসেল ও তার স্ত্রীকে গ্রেফতারের পর এক এক করে বেরিয়ে আসতে থাকে ইভ্যালি সম্পর্কে অনেক তথ্য। 

এতে জানা যায়, তাহসান, মিথিলা এবং ফারিয়া একসময় এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থাকলেও এখন আর কেউই জড়িত নেই। এদের কেউ ইভ্যালি ছেড়েছেন প্রতিষ্ঠানটির বিতর্কিত কর্মকাণ্ডের জন্য, আবার কেউ ছেড়েছেন লেনদেনে অসঙ্গতির কারণে। এর মধ্যে তাহসান খান ইভ্যালিতে যোগ দেন ২০২১ সালের মার্চে। কিন্তু মাত্র দুই মাসের মাথায়ই সে চুক্তি ভেঙ্গে বেড়িয়ে আসেন তিনি। তবে চুক্তির শর্ত অনুযায়ী বের হয়ে আসার বিষয়টি প্রকাশ করতে পারেননি জনপ্রিয় এই গায়ক অভিনেতা।

অভিনেত্রী মিথিলাও জানালেন একই কথা। তিনি জানিয়েছেন, গত ১৫ মে শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হন ইভ্যালিতে। ওই দিনই তাহসানের সাথে ইভ্যালির একটি বিশেষ ফেসবুক লাইভে অংশ নেন তিনি। এর দুই মাস পর মিথিলাও চুক্তি বাতিল করে বের হয়ে যান। এ বিষয়ে মিথিলা হাঙ্গামা২৪-কে বলেন, ‍“আমি জয়েন করার পরপরই দেখি নানা জটিলতা। আগে তো এতো কিছু টের পাইনি। তবে আমি চাই না এই সময়ে ইভ্যালি রিলেটেড কোনো খবরে আসতে। আমার আরও অনেক কাজ আছে, সেগুলো নিয়েই এখন আমি ব্যস্ত থাকতে চাই।”

এদিকে শবনম ফারিয়া ইভ্যালিতে যুক্ত হয়েছিলেন মাস তিনেক আগে। কিন্তু এখন পর্যন্ত প্রতিষ্ঠানটির কাছ থেকে এক টাকাও পাননি তিনি। বিভিন্ন সূত্রে জানা গেছে, চলতি মাসের প্রথম দিকেই ইভ্যালি থেকে পদত্যাগ করেছেন ফারিয়া। যদিও তিনি নিজ মুখে সেটা স্বীকার করছেন না। কারণ প্রতিষ্ঠানটির সঙ্গে তার চুক্তিই ছিল এমন। চুক্তিপত্রের বেড়াজালে কেউই স্পষ্ট করে মুখ খুলতে পারছেন না। 

এ প্রসঙ্গে শবনম ফারিয়া সংবাদমাধ্যমে বলেন, “ইভ্যালির সঙ্গে আমি আছি কি নাই সে বিষয়টা মিডিয়ায় আসুক, তা আমি চাই না। আমার কোনো স্টেটমেন্টের কারণে প্রতিষ্ঠানটির ক্ষতি হোক, সেটাও চাই না। আমি এরমধ্যে অন্য একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে জবের বিষয়ে আলাপ করছি। নতুন জবে জয়েন করলে খবরটি সবাইকে জানাতে চাই। আপাতত আর কিছু বলতে চাই না।”

হাঙ্গামা/অর্ণব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url