Humaira Himu : পাত্র খুঁজছেন হিমু

হুমায়রা হিমু
হুমায়রা হিমু

পাত্র খুঁজছেন হিমু


ছোট পর্দার একসময়ের জনপ্রিয় তারকা অভিনেত্রী হুমায়রা হিমু। মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয় জীবন শুরু করলেও তিনি পরিচিতি পান টেলিভিশনের পর্দায়। ২০০৫ সালে টিভি নাটকে পা রাখলেও তার প্রথম নাটক ছায়াবীথি প্রচারিত হয় ২০০৬ সালে। এরপর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক নাটক ও সিরিয়ালে কাজ করে গেছেন তিনি।
 
অভিনেত্রী হুমায়রা হিমু দীর্ঘ দিন ধরে এই ভুবনে কাজ করে যাচ্ছেন। এখন তাকে তেমন একটা পর্দায় না দেখা গেলেও একটা সময় তার গ্রহণযোগ্যতা ছিল প্রথম সারিতে। তবে প্রতিযোগিতাপূর্ণ ইন্ডাস্ট্রিতে নিজের সেরাটা দিয়ে এখনো টিকিয়ে রেখেছেন নিজেকে। এই অভিনেত্রীর বর্তমান বয়স ৩৬ বছর। তবে ব্যক্তিজীবনে এখনো তিনি একা।

তবে আর তিনি একা থাকতে চাননা। পা রাখতে চান জীবনের নতুন অধ্যায়ে। বিয়ে করে সংসারী হতে চান এই নায়িকা। এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেই জানিয়েছেন তিনি। এরইমধ্যে তার পরিবার পুরোদমে পাত্র দেখা শুরু করেছেন। হাঙ্গামা২৪-কে এ খবর জানিয়েছেন হুমায়রা হিমু নিজেই।

বিয়ে প্রসঙ্গে হিমু হাঙ্গামা২৪-কে বলেন, ‘‘পরিবার থেকে পাত্র দেখা হচ্ছে। আমি তাদের সিদ্ধান্তেই বিয়ে করবো। এ নিয়ে লুকোচুরির কিছু নেই। সঠিক এবং উপযুক্ত পাত্র পেলে এ বছরের যে কোনো সময় শুভ কাজটা সেরে ফেলতে পারি।’’ জানা গেছে, পাত্র খুঁজতে তার পরিবার চাদপুরে সন্ধান করছেন।

Humaira Himu - হুমায়রা হিমু
Humaira Himu - হুমায়রা হিমু

শোবিজের কাজ অনেকটা কমিয়ে দিয়েছেন হিমু। এ ব্যাপারে তার অনেক আক্ষেপ রয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘যতদিন কাজ করতে পারবো ততদিন সবাই খবর রাখবে। এরপর বেশিরভাগ মানুষই ভুলে যাবে। তবে কিংবদন্তিদের বিষয়টি আলাদা। তা ছাড়া শোবিজের পারস্পরিক সম্পর্ক এখন আর আগের মতো নেই। এখানে কেউ কেউ রাতারাতি তারকা হয়ে যাচ্ছেন, আবার অনেকে কাজ না করেও নিজেকে শিল্পী পরিচয় দিচ্ছেন। যার কারণে প্রকৃত শিল্পীদের সম্মান নষ্ট হচ্ছে।’’

চলচ্চিত্র প্রসঙ্গে হিমু বলেন, ‘‘চলচ্চিত্রে কাজের জন্য প্রস্তুত আছি। অনেক অফারও পাচ্ছি। তবে পছন্দমতো গল্প ও চরিত্র মিলছে না। তাই কাজ করা হচ্ছে না। এখনতো সিনেমার অবস্থা পাল্টাচ্ছে। সামনে হয়তো পছন্দ মতো কাজ পাবো।’’

নোয়াখালীর লক্ষ্মীপুরের মেয়ে হুমায়রা হিমু নাটকের পাশাপাশি কাজ করেছেন চলচ্চিত্রেও। মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’-এ তরূ আপা চরিত্রে অভিনয় করে ব্যপক প্রশংসিত হয়েছেন তিনি। বর্তমানে হুমায়রা হিমুর হাতে বেশ কিছু নাটকের কাজ রয়েছে। তারমধ্যে ‘চাপাবাজ’, ‘বউ বিরোধ’, ‘গোলমাল’, ‘নানা রঙের মানুষ’ ইত্যাদি অন্যতম।

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url