Sarah Harding : স্তন পচে মারা গেলেন গায়িকা

Sarah Harding
Sarah Harding

স্তন পচে মারা গেলেন গায়িকা


ব্রিটিশ সংগীতশিল্পী সারাহ নিকোল হারডিং। ইংরেজী ভাষার পপসংগীতে তার মতো শিল্পী দ্বিতীয়টি আর নেই। সংগীতজগতে পা রাখার পর পরই গায়কী মুগ্ধতা ছড়িয়ে অল্প সময়ের মধ্যেই হয়ে ওঠেন তারকা। তার স্টেজ পারফর্মও ছিলো উপভোগ করার মতো। জনপ্রিয় এই ব্রিটিশ তারকা শিল্পী আর নেই। চলে গেছেন না ফেরার দেশে।

গত ৫ সেপ্টেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সারাহ হারডিং। দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হার মানলেন মৃত্যুর কাছে। মাত্র ৩৯ বছর বয়সেই স্তন ক্যান্সার কেড়ে নিলো এই সংগীতশিল্পী জীবন। গায়িকার মা মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটি টুইট করে মেয়ের মৃত্যুর খবরটি প্রকাশ করেছেন।

Sarah Harding
Sarah Harding

টুইটটিতে সারাহ হারডিং'র মা লিখেছেন, ‘‘বলতে খুব কষ্ট হচ্ছে। তবুও হৃদয়বিদারক একটি খবর আপনাদের সঙ্গে শেয়ার করছি। আমার মেয়ে সারাহ হারডিং আমাদের সবাইকে ছেড়ে আকাশে চলে গিয়েছে। আপনারা অনেকেই হয়তো জানেন, সে স্তন ক্যান্সারে আক্রান্ত ছিলো। সে মৃত্যুর শেষদিন পর্যন্ত শক্ত থেকে লড়াই করে গেছে এই মারনব্যাধির সঙ্গে। ৫ সেপ্টেম্বর সকালে ক্যান্সারের কাছে হেরে যায় সে। সাথে সাথে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।’’

তিনি আরো লেখেন, ‘‘শুরুতে সে তার অসুস্থতার কথা জানতে পারেনি। সেকেন্ড স্টেজে এসে এই রোগটি ধরা পরে। অনেক দেরি হয়ে যায় তখন। ততদিনে তার বাম স্তন ভেতর থেকে একদম পচে যায়।’’

গত আগস্টে সারাহ হারডিং জানিয়েছিলেন, তিনি স্তন ক্যান্সারের সঙ্গে লড়ছেন। ক্যান্সারের কারণে তার স্তন পচে গেছে। ক্যান্সার তার পুরো শরীরে ছড়িয়ে পড়েছে। চিকিৎসকের কাছ থেকে তিনি জানতে পেরেছেন, চলতি বছরের ক্রিসমাস ডে পর্যন্ত তিনি হয়তো আর বাঁচবেন না। তাই সারাহ তার অসুস্থতার কথা সবাইকে জানিয়েছেন। এছাড়া ক্যান্সার লুকিয়ে না রেখে দ্রুত সময়ের মধ্যে চিকিৎসা করানোর জন্য সবাইকে সতর্ক করেন এই গায়িকা।

Sarah Harding
Sarah Harding

উল্লেখ্য, ২০০২ সালে আইটিভির সংগীতবিষয়ক রিয়্যালিটি শো ‘পপস্টার: দ্য রিভেলস’-এর মাধ্যমে পরিচিতি পান সারাহ নিকোল হারডিং। এরপর তিনি ব্রিটিশ পপ গ্রুপ ‘গার্লস অ্যালাউড’-এ যুক্ত হন। তার মৃত্যুতে পপস্টার: দ্য রিভেলস'র পক্ষ একটি শোক কনসার্টের আয়োজন করা হয়েছে। এছাড়া গার্লস অ্যালাউড একটি শোক র্যালি করবে বলে জানিয়েছে। তার অকাল মৃত্যুতে শোকাহত বৃটিশ সংগীতাঙ্গন।

হাঙ্গামা/জ্যাকলিন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url