রাসএলের ‘বাবা’ নিয়ে গলা ছাড়লেন লিমন

 
শাহাদাত রাসএল
শাহাদাত রাসএল

শাহাদাত রাসএল মূলত চলচ্চিত্র নির্মাতা হিসেবে পরিচিত। তবে তিনি শুধু নির্মাতাই নন, একাধারে গল্পকার, চিত্রনাট্যকার, কবি ও সমাজকর্মী হিসেবেও রয়েছে তার ব্যাপক পরিচিতি। সম্প্রতি রাসএলের গল্পে নির্মিত নাটক ‌‘রিভেঞ্জ’ রয়েছে জনপ্রিয়তার শীর্ষে। বহুগুণে গুনান্বিত এই নির্মাতা তার সৃষ্টিশীলতার ধারাবাহিকতায় লিখেছেন ‘বাবা’ শিরোনামের একটি গীতি-কবিতা। যার মাধ্যমে আবারো সঙ্গীতাঙ্গনে ফিরে এসেছেন সঙ্গীতশিল্পী লিমন চৌধুরী। 


গান থেকে বেশ লম্বা একটি বিরতি নিয়েছিলেন সঙ্গীতশিল্পী লিমন চৌধুরী। তার কামব্যাক গানই হচ্ছে রাসএলের ‘বাবা’। শাহাদাত রাসএল এর সার্বিকভাবে তত্ত্বাবধানে এই গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন লিমন চৌধুরী নিজেই।


গীতিকবি ও নির্মাতা শাহাদাত রাসএল বলেন, ‘লিমন বেশ গুণী একজন শিল্পী। আমার এবং তার দুজনারই বাবা নেই। মূলত এই একটা দুঃখবোধ থেকেই আমরা ভাবছিলাম বাবাকে নিয়ে কিছু একটা কাজ করার। এই গানের ভেতর একটা শুণ্য শুণ্য অনুভূতির গল্প আছে। আশা করছি গানটা একটু হলেও দর্শককে তার বাবার মুখটা মনে করিয়ে দেবে।’


গানটি প্রসঙ্গে লিমন চৌধুরী বলেন, ‘আসলে গানটি যেহেতু বাবাকে নিয়ে করা তাই এই ধরনের গান অন্য যেকোনো গানের চেয়ে বেশি আমার অনুভূতিতে স্পর্শ করে। গানটি শাহাদাত রাসএল লিখেছেনও চমৎকার। আর আমিও ভীষণ যত্ন নিয়ে কাজটি করেছি। আশা করছি গানটি দর্শককে স্পর্শ করবে।’


এর আগে বাপ্পা মজুমদার, বালাম ও বনি আহমেদের সুর ও সংগীত পরিচালনায় তিনটি একক অ্যালবাম প্রকাশ পায় লিমনের। তার জনপ্রিয় গান তোমার ছবি, মন খারাপ, বাধা, নির্ঝরের তানপুরা, ফাহমিদা নবীর সাথে ডুয়েট ‘একলা ঘরে মন’ শিরোনামের গানগুলো তাকে পরিচিত করে তোলে।


কিন্তু তারপরই সংগীত পরিচালনা নিয়ে ব্যাস্ত হয়ে যাওয়ায় গান গাওয়া থেকে কিছুটা দূরে সরে যান। এবার তিনি ফিরছেন এই গানের মাধ্যমে। খুব শিগগিরই জনপ্রিয় একটি ইউটিউব প্লাটফর্মে মুক্তি পাবে শাহাদাত রাসএলের ‘বাবা’ গানটি।

হাঙ্গামা বাংলা

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url