Star Cineplex : চালু হচ্ছে ‘স্টার সিনেপ্লেক্স’র নতুন শাখা

‘স্টার সিনেপ্লেক্স’র নতুন শাখা
‘স্টার সিনেপ্লেক্স’র নতুন শাখা

‘স্টার সিনেপ্লেক্স’র নতুন শাখা চালু হচ্ছে


সিনেমা হলের আসন আরামদায়ক নয়। পুরোনো জরাজীর্ণ আসনে ছারপোকার যন্ত্রণায় অতিষ্ট দর্শকেরা। হলে শিতাতপ নিয়ন্ত্রনের কোনো ব্যবস্থা নাই। তাছাড়া সেই পুরোনো আমলের মেশিন, পর্দা, প্রোজেক্টরে সিনেমার দৃশ্য স্পষ্ট নয়। সাউন্ড সিস্টেমেও সমস্যার ছড়াছড়ি। এমন সব অভিযোগ ছিলো প্রায় সব দর্শকদেরই। পরিচালকরাও বলেছেন, হলের পরিবেশের কারণে দর্শক কমে যাচ্ছে। আর দর্শক কমে যাওয়ার ফলে সিনেমা শিল্প ক্রমশ ধ্বংসের মুখে চলে যাচ্ছে। তাদের এমন অভিযোগের প্রমাণ বর্তমান হলের সংখ্যার দিকে তাকালেই বোঝা যায়। যেখানে পাঁচ শতাধিক সিনেমা হল থেকে বর্তমানে এসে দাড়িয়েছে পঞ্চাশের ঘরে।

দর্শকরাও দিনকে দিন রুচি হারাচ্ছেন হলে গিয়ে সিনেমা দেখার। এর পরিপেক্ষিতে নানা মহলেই দাবি উঠেছে উন্নতমানের প্রেক্ষাগৃহের। সরকার এ বিষয়ে আন্তরিক না হলেও, ২০০২ সালে বেসরকারিভাবে প্রতিষ্ঠিত হয় একটি আধুনিক সিনেমা হল। যার নাম স্টার সিনেপ্লেক্স। বাংলাদেশের দর্শকমহলে এটি একটি আধুনিক সিনেমা হল বলেই স্বীকৃত। উচ্চবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির দর্শকদের কাছে এর একটা আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে।

সারাদেশে আধুনিক ও উন্নতমানের পেক্ষাগৃহ প্রতিষ্ঠার লক্ষে ‘স্টার সিনেপ্লেক্স’ একে একে ঢাকার বেশ কয়েকটি স্থানে তারা শাখা চালু করে। এই ধারাবাহিকতায় এবার চালু হচ্ছে আরো একটি নতুন শাখা। ঢাকার মিরপুর ২ নম্বরে একচ্ছত্র আধিপত্য ছিলো ঐতিহ্যবাহি সনি সিনেমার হলের। পুরোনো সিনেমাহলের মান্দাতার আমলের সিস্টেমে দর্শক যখন হলমুখী হচ্ছেনা তখন সনি হলের ভবন ভেঙ্গে সেই যায়গায় সিনেপ্লেক্স নির্মাণ শুরু করে ‘স্টার সিনেপ্লেক্স’ কর্তৃপক্ষ। সব কাজ শেষ হওয়ায় আগামী ২০ আগস্ট (শুক্রবার) নতুন এই শাখাটি চালু হচ্ছে। এটি চতুর্থতম শাখা হতে যাচ্ছে প্রতিষ্ঠানটির। এর আগে বসুন্ধরা শপিং মল, সীমান্ত স্কয়ার ও মহাখালী এস কে টাওয়ারে মোট তিনটি শাখা চালু করে ‘স্টার সিনেপ্লেক্স’।

এর আগে আজ বিকেলে শাখাটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘‘মিরপুরের দর্শকদের সিনেমা দেখার আধুনিক কোনো ব্যবস্থা নেই। তাই তাদের সুবিধার কথা ভেবে এই মাল্টিপ্লেক্স চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। টিকেটের মূল্যও এই এলাকার মানুষের কথা বিবেচনা করে নির্ধারণ করা হবে। আমাদের এ শাখাটি গত বছর চালু হওয়ার কথা থাকলেও মহামারি করোনার কারণে তা সম্ভব হয়নি।’’

সনি স্কয়ারের এই শাখায় হল থাকবে মোট তিনটি। এতে আয়তন অনুযায়ী আসন থাকবে ৪০০, ২৫০, ১৫০টি (মোট ৮০০)। সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়েই নির্মাণ করা হয়েছে হলগুলো। এতে ডিজিটাল ডলবি সাউন্ড সিস্টেমের ব্যবস্থা রাখা হয়েছে।

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url