Badhon-Mithila-Jaya : বাঁধন-মিথিলা টালিউডে, চাপে আছেন জয়া?

বাঁধন-মিথিলা টালিউডে, চাপে আছেন জয়া?
বাঁধন-মিথিলা টালিউডে, চাপে আছেন জয়া?

বাঁধন-মিথিলা টালিউডে, চাপে আছেন জয়া?

 
টালিউড প্রতিনিধি

বাংলাদেশের একাধারে গুণী ও জনপ্রিয় অভিনেত্রী খুজতে গেলে প্রথম যাদের নাম আসবে তাদের মধ্যে অন্যতম জয়া আহসান, রাফিয়াত রশিদ মিথিলা ও আজমেরী হক বাঁধন। বাংলাদেশের শোবিজ অঙ্গনে অনেক আগে থেকেই তাদের অবস্থান মজবুত করেছেন তারা। অভিনয়গুণ ও জনপ্রিয়তায় তাদের স্পর্শ করার মতো অভিনেত্রী নেই বললেই চলে। 

নিজের দেশের দর্শকদের মন জয় করে জয়া আহসান কাজ করে যাচ্ছেন টালিউডেও। দেশের গণ্ডি ছাড়িয়ে স্থান গড়েছেন পশ্চিমবঙ্গে। দীর্ঘ আট বছর ধরে সমান তালে কাজ করে যাচ্ছেন তিনি। জয়া এখন টালিগঞ্জের প্রথম সারির নায়িকা। বেশ কয়েকবার পেয়েছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার।

এদিকে সম্প্রতি টালিউডে অভিষেক হয়েছে বাংলাদেশের আরেক জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধনের। কলকাতার একটি ওটিটি প্লাফর্মের জন্য নির্মিত ওয়েব সিরিজের মাধ্যমে ভারতীয় বাংলায় পা রেখেছেন তিনি। খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জি পরিচালিত ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’ শিরোনামের ওয়েব সিরিজের প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। তার এই পদযাত্রা ইতোমধ্যে প্রশংসিত হয়েছে দর্শকমহলে।

অন্যদিকে রাফিয়াত রশিদ মিথিলা সৃজিতকে বিয়ে করার সুবাদে নিয়মিত যতায়াত করছেন কলকাতায়। এর ফাকে তিনিও নাম লিখিয়েছেন টালিউডের সিনেমায়। নির্মাতা রাজর্ষি দে’র নতুন সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। ‘মায়া’ শিরোনামের এই সিনেমায় তিনি অভিনয় করেছেন নাম ভূমিকায়। জানা গেছে, সিনেমাটির শুটিং কিছুদিন আগেই শেষ হয়েছে। তবে বাকি আছে এর পোস্ট প্রোডাকশনের কাজ। তাও খুব দ্রুতই শেষ হয়ে যাবে।

মিথিলা ও বাঁধনের মতো অভিনেত্রীদের টালিউড যাত্রায় বার বার আলোচনায় আসছে জয়া আহসানের নাম। কারণ, এতে যেমনি তার দল ভারি হচ্ছে, তেমনি প্রতিদ্বন্দ্বীও বাড়ছে। এতে প্রশ্ন উঠেছে, জয়া কি চাপ অনুভব করছেন? তবে বাঁধন-মিথিলার টালিউড সিনেমায় অভিষেকে আনন্দিত জয়া। এ প্রসঙ্গে আলাপ কালে হাঙ্গামা২৪-কে তিনি এমনটাই জানিয়েছেন।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘‘আমার তো খুব আনন্দ হচ্ছে। প্রতিযোগিতা হিসেবে ভাবলে বলবো, সুস্থ প্রতিযোগিতা থাকা তো ভালোই। আমার মতে, শিল্পের কোনো সীমারেখা থাকা উচিত নয়। কোনো বর্ডার দিয়ে বেধে রাখা উচিত নয়। আদান-প্রদান তো শিল্পীদের মাধ্যমেই হয়। আমি চাইব বাংলাদেশ থেকে আরো বেশি মানুষ আসুক, এখানে কাজ করুক। আর শুধু শিল্পীরাই নন, পরিচালকরাও আসুক। এখানে সিনেমা তৈরি করুক।’’

প্রসঙ্গত, আসছে ২০ আগস্ট (শুক্রবার) কলকাতায় মুক্তি পাচ্ছে জয়া আহসানের নতুন সিনেমা ‘বিনিসূতোয়’। এতে তার বিপরিতে অভিনয় করেছেন টালিউডের খ্যাতিমান অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সিনেমাটি নির্মাণ করেছেন আলোচিত নির্মাতা অতনু ঘোষ।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url