Johnny Depp : জনি ডেপকে বয়কট করেছে হলিউড!

‘পাইরেটস অব ক্যারিবিয়ান’ খ্যাত জনপ্রিয় অভিনেতা জনি ডেপ
‘পাইরেটস অব ক্যারিবিয়ান’ খ্যাত জনি ডেপ
 

জনি ডেপকে বয়কট করেছে হলিউড!


‘পাইরেটস অব ক্যারিবিয়ান’ খ্যাত জনপ্রিয় অভিনেতা জনি ডেপ। এই সিনেমার ‘জ্যাক স্প্যারো’ চরিত্রটিই তাকে নিয়ে যায় দর্শক প্রিয়তার শীর্ষে। হলিউডের এই অভিনেতার অভিনীত সিনেমা দেখার জন্য বরাবরই বিশ্বব্যপী মুখিয়ে থাকে দর্শকরা। এমন চাহিদা সম্পন্ন অভিনেতাকেই কিনা এবার বয়কট করলো তার নিজ ইন্ডাস্ট্রি হলিউড!

বৈবাহিক সূত্রে জনি ডেপের স্ত্রী ছিলেন অ্যাম্বার হার্ড। ২০১৫ সালে বিবাহবন্ধনে হন এই দম্পত্তি। শুরুতে তাদের সম্পর্ক ভালোভাবে কাটলেও শেষ পর্যন্ত সে ছন্দে তাল মেলাতে পারেননি তারা। মাত্র এক বছরের মাথায় শারীরিক নির্যাতন ও যৌন হেনস্তার অভিযোগ এনে আদালতে ডিভোর্সের আবেদন করেন জনি ডেপের স্ত্রী অ্যাম্বার হার্ড। যদিও অভিনেতা এ অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু আদালতের স্বিদ্ধান্ত অনুযায়ী ৭ মিলিয়ন মার্কিন ডলার খরচ করে বিচ্ছেদ কার্যক্রম সম্পন্ন করেনে তিনি। শুধু এটুকুতেই শেষ হলে পারতো। কিন্তু তা না হয়ে ফের আইনি লড়াইয়ে জড়িয়েছেন তারা।

২০১৮ সালে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্টের কাছে একটি সাক্ষাৎকার দেন অ্যাম্বার হার্ড। সেখানে ফের জনি ডেপের বিরুদ্ধে শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ করেন তিনি। যদিও বিচ্ছেদকালিন সময়ে আদালতে দুইজেই প্রতিজ্ঞা করেছিলেন যে, ভবিষ্যতে তাদের দাম্পত্য জীবন নিয়ে জনসম্মুখে আর কোনো ধরনের আলোচনা করবেন না তারা। কিন্তু সে প্রতিজ্ঞা প্রথমে ভাঙ্গলেন অ্যাম্বার।

এতে জনি ডেপ ক্ষেপে গিয়ে ব্যক্তিগত আইনজীবীর সহায়তায় মানহানির মামলা করে বসেন। কিন্তু ৫০ মিলিয়ন ডলারের সেই মানহানি মামলায় জিততে পারেননি এই অভিনেতা। হেরে যাওয়ায় ক্যারিয়ার নিয়ে সংকটে পড়েছেন ‘জ্যাক স্প্যারো’খ্যাত জনি।

সম্প্রতি একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার প্রদান করেন জনি ডেপ। সেখানে তিনি জানান, তার সর্বশেষ অভিনিত সিনেমা ‘মিনামাটা’ যুক্তরাজ্যে মুক্তি পেলেও যুক্তরাস্ট্রে মুক্তি পায়নি। এ জন্য মামলায় হেরে যাওয়াকেই দায়ি করছেন তিনি। এতে হলিউডে তার পতন হয়েছে বলেও মনে করছেন এ অভিনেতা। এ বিষয়টিকে ‘মিডিয়ার অযৌক্তিক হস্তক্ষেপ’ বলে অভিহিত করে বলেছেন, এমন অযৌক্তিক হস্তক্ষেপের কারণেই হলিউড আমাকে বয়কট করেছে।

উল্লেখ্য, সদ্য মুক্তিপ্রাপ্ত হলিউড সিনেমা ‘মিনিমাটা’য় জনি ডেপ ফটোসাংবাদিক ডব্লিউ ইউজিন স্মিথের চরিত্রে অভিনয় করেছেন। পাশাপাশি সিনেমাটির প্রযোজনাও করেছেন এই অভিনেতা।

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url