Pori Moni : পরীমনির জন্য সমাবেশ

পরীমনির জন্য সমাবেশ
পরীমনির জন্য সমাবেশ

পরীমনির জন্য সমাবেশ


ঢালিউডের নায়িকাদের মধ্যে বর্তমানে সবচেয়ে আলোচিত যিনি, তিনি হচ্ছেন পরীমনি। সম্প্রতি বনানীর ভারা বাসা থেকে র‍্যাবের হাতে আটক হওয়ার পর থেকে তিনি পরিণত হয়েছেন টক অব দ্যা কান্ট্রিতে। তাকে গ্রেফতারের পর দফায় দফায় রিমান্ড নিয়েও বইছে সমালোচনার ঝড়। এবার পরীমনিকে তৃতীয় দফায় আরও এক দিনের রিমান্ড দিয়েছেন আদালত। ১৯ আগস্ট আদালতে শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম।

ফের জামিন না দিয়ে রিমান্ড মঞ্জুর করায় এই নায়িকার ঘনিষ্টজন, বন্ধু, শুভাকাঙক্ষী থেকে শুরু করে অপেক্ষার পালা বেড়েছে ভক্তদেরও। বেশিরভাগেরই প্রত্যাশা ছিলো, বৃহস্পতিবারই জামিন পাবেন পরীমনি। কিন্তু তা আর হলো না। বরং জামিনের বদলে পেরেন আরো এক দিনের রিমান্ড। আর তাই পরীমনির সুবিচারের দাবিতে সমাবেশের ডাক দিয়েছে ‘বিক্ষুব্ধ নাগরিকজন’।

এর আগে গত ১৪ আগস্ট জাতীয় প্রেসক্লাবের সামনে একই দাবিতে মানববন্ধন করে ক্ষোভ প্রকাশ করেছেন তারা। তখন পরীমনির সুবিচার ও বার বার রিমান্ডে না নেওয়ার আহবান জানানো হয়। সেই মানববন্ধনে ট্রেড ইউনিয়ন নেতা, মানবাধিকারকর্মী, লেখক, প্রকাশক, সাংস্কৃতিককর্মীসহ নাগরিক সমাজের অনেকেই অংশ নিয়েছিলেন। সেই ধারাবাহিকতায় এবার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশের ডাক দিয়েছেন তারা।

‘বিক্ষুব্ধ নাগরিকজন’-এর আহ্বায়ক ও শ্রাবণ প্রকাশনির প্রকাশক রবিন আহসান হাঙ্গামা২৪-কে জানান, আগামী ২১ আগস্ট বিকাল ৪টায় এই সমাবেশ শাহবাগ মোড়ে অনুষ্ঠিত হবে।

রবিন সমাবেশ প্রসঙ্গে বলেন, ‘‘আমরা পরীমনির সুবিচার চাই। আমরা মনে করছি, যা হচ্ছে তাতে তিনি সুবিচার পাচ্ছেন না। আমাদের প্রতিবাদ শুধু একজন পরীমনির জন্য নয়। এই সমাবেশ বাংলাদেশের পুরো নারী সমাজের জন্য।’’

উল্লেখ্য, গত ৪ আগস্ট রাতে চিত্রনায়িকা পরীমনির বনানীর ভাড়া বাসায় টানা চার ঘণ্টা অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রাত আটটার দিকে পরীমনি ও তার সহযোগী দীপুকে আটক করে র‍্যাবের হেড কোয়াটারে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে র‍্যাব জানায়, পরীর বাসা থেকে বিভিন্ন মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। আটকের পরদিন ৫ আগস্ট র‍্যাব-১ বাদী হয়ে মাদকদ্রব্য আইনে পরীমণি ও তার সহযোগীর বিরুদ্ধে বনানী থানায় মামলা দায়ের করে।

হাঙ্গামা/আনিকা ঘোষ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url